সকল মেনু

তারা ভণ্ড: জয়

5233783718dd2-13-09-13-addresess_sojib-wajed-joy-14-12_2998 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,৩০অক্টোবর: আওয়ামী লীগ ও বিএনপিকে যারা ‘সমান’ বলে দাবি করেন তাদের ‘ভণ্ড’ আখ্যায়িত করে সজীব ওয়াজেদ জয় বলেছেন, দুই দলের স্পষ্ট পার্থক্য হলো আওয়ামী লীগ খুনিদের দল নয়।

বুধবার সন্ধ্যায় জয় তার ফেইসবুক পেইজে লিখেছেন, “যারা এখনও বলে বেড়ান যে দুই দলই সমান, এটা তাদের ভণ্ডামি। আমরা কোনভাবেই এক নই।”

“আমি সুস্পষ্টভাবে বলতে চাই, তার (খালেদা জিয়া) দল এবং তার ছেলে (তারেক রহমান) আমার মাকে হত্যা করতে চেষ্টা চালিয়েছিলো। আমার মা-ও দুইবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। খালেদা জিয়ার জীবননাশের এই ধরনের চেষ্টা কখনও হয়নি। তাদের সাথে পার্থক্যটি খুবই স্পষ্ট যে আমরা খুনি নই।”

নির্বাচনী প্রচারণায় অংশ নিতে যুক্তরাষ্ট্রপ্রবাসী জয় মঙ্গলবার ঢাকায় ফিরেছেন।

জয় তার ফেইসবুক পেইজে সম্প্রতি শেখ হাসিনা ও খালেদা জিয়ার টেলিফোন কথপোকথন নিয়েও মন্তব্য করেন।

“আমি নিশ্চিত যে আপনাদের অধিকাংশই আমার মা এবং খালেদা জিয়ার মধ্যকার টেলিফোন সংলাপ শুনেছেন। খালেদা জিয়ার ঝগড়াটে এবং কর্কশ ব্যবহার ছাড়াও একটি বিষয় সত্যিই আমাকে থমকে দিয়েছে।
“তিনি আমার মাকে বলেছেন যে, আমার মা তার নিজেই নিজের উপর নাকি ২১শে আগস্ট গ্রেনেড হামালা করিয়েছেন। এটা সেই একই মিথ্যাচার যা বিএনপি ঠিক হামলার পরপর ছড়িয়ে দিতে চেয়েছিলো।”

জয় লিখেছেন, “আমি আপনাদের মনে করিয়ে দিতে চাই, বিএনপির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর এই হামলায় সংশ্লিষ্টতার অভিযোগে কারা অন্তরীণ। যেই জঙ্গিদলের নেতা এই হামলা চালিয়েছিলো সেই মুফতি হান্নান, আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে যে এই হামলার পরিকল্পনা করা হয়েছিলো খোদ খালেদাপুত্র তারেকের অফিস হাওয়া ভবনে।”

শনিবার বিকালে প্রধানমন্ত্রী টেলিফোন করেন বিরোধী নেত্রীকে। শেখ হাসিনা হরতাল প্রত্যাহার করে খালেদা জিয়াকে গণভবনে যাওয়ার আমন্ত্রণ জানান। তবে বিরোধীদলীয় নেত্রী তা প্রত্যাখ্যান করে বলেন, হরতাল শেষ হলেই তিনি আমন্ত্রণ রক্ষা করতে পারেন।
টেলিফোন সংলাপে শেখ হাসিনা ২১ অগাস্টের গ্রেনেড হামলার প্রসঙ্গ তুললে খালেদা জিয়া বলেন, “গ্রেনেড হামলা আপনারাই করিয়েছেন, আমরা করিনি, আপনারাই করেছেন। গ্রেনেড হামলার পেছনে আপনারা।”

২০০৪ সালে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালানো হলে আওয়ামী লীগের অন্তত ২৩ জন নেতাকর্মী নিহত হন।

ওই হামলায় শেখ হাসিনার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি বহু নেতাকর্মী আহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top