সকল মেনু

বৃহস্পতিবার বিক্ষোভ,শুক্রবার গায়েবানা জানাজা

download নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৯ অক্টোবর :  টানা ৬০ ঘণ্টার হরতাল শেষে আর কোনো কঠোর কর্মসূচিতে যাচ্ছে না বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

জানা যায়, আগামী বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও শুক্রবার গায়েবানা জানাজার সিদ্ধান্ত নিয়েছে দলটি। সোমবার রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবনে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ও ড. আব্দুল মঈন খান ।

দলীয় সূত্রে আরো জানা জায়, নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে এখনো আশাবাদী বিএনপি। তাই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সংলাপে বসা ও নৈশভোজে আমন্ত্রণ নিয়ে দিনক্ষণ ঠিক না হওয়ায় আপাতত কঠোর কোনো কর্মসূচিতে যাচ্ছে না তারা। তবে চলতি সপ্তাহের মধ্যেই সংলাপে বসে একটা সুরাহা চায় দলটি।

এদিকে, মঙ্গলবার রাত ৮টায় গুলশান কার্যালয়ে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত শিরো সাদোশিমা। এছাড়া, বুধবার সিনিয়র আইনজীবীদের নিয়ে এক জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এতে ব্রিফ করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ৬০ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন সোমবার বিকেলে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, ২৫ অক্টোবরের পর থেকে সরকার বিরোধী দলের ওপর ভয়াবহ নির্যাতন চালাচ্ছে। এছাড়া ১৮ দলের নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর করছে। সারাদেশে পুলিশ নির্বিচারে মিছিলে গুলি করছে। গতকাল রোববার সন্ধ্যা থেকে সোমবার বিকেল পর্যন্ত ঢাকা শহরে নিহত ৩ জন, গ্রেপ্তার ৭০০, আসামি ১৭০০ এবং দুই দিনে সারাদেশে ১৫ জন নিহত হয়েছে। আগামী ৩০ অক্টোবর ঝিনাইদহে ১৮ দল সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top