সকল মেনু

মুক্তি পাচ্ছে আরো ২৬ ফিলিস্তিনি

xInternational-00920131028071644.jpg.pagespeed.ic.i-PjLpd-nL হটনিউজ ডেস্ক রিপোর্ট, ঢাকা, ২৮ অক্টোবর:  প্রতিশ্রুতি অনুযায়ী ইসরাইল সরকার চলতি সপ্তাহে আরো ২৬ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দিচ্ছে। এর আগে তারা গত ১৪ আগস্ট ২৬ বন্দিতে মুক্তি দিয়েছিল। যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ফিলিস্তিন সরকারের সঙ্গে নতুন করে মধ্যপ্রাচ্য শান্তি আলোচনা শুরু করার শর্ত হিসেবে সব মিলিয়ে ১০৪ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দিতে সম্মত হয় ইসরাইল।

দীর্ঘ তিন বছর পর গত আগস্ট মাসে জেরুজালেমে দু পক্ষের মধ্যে পুনরায় শান্তি আলোচনা শুরু হয়। প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, রোববার সন্ধ্যায় ২৬ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারা ১৯ থেকে ২৮ বছর ধরে ইসরাইলি কারাগারে বন্দি রয়েছেন। এদের ২১ জনকে পশ্চিমতীর এবং বাকিদের গাজা উপত্যকা থেকে আটক করা হয়েছিল। বন্দিরা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করেছিলেন বলেও বিবৃতিতে বলা হয়।
রোববার রাত থেকে সোমবারের মধ্যে মুক্তিপ্রাপ্তদের তালিকা ইসরাইলের কারা কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।তালিকা প্রকাশের পর তাদের মুক্তি পেতে কমপক্ষে ৪৮ ঘণ্টা সময় লাগবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। তবে ফিলিস্তিনি কর্মকর্তারা বলছেন, ইসরাইল সরকার যাদেরকে মুক্তি দিচ্ছে তারা তাদের নামধাম জানেননা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top