সকল মেনু

হাজীগঞ্জে ১৪৪ ধারা ভেঙ্গে মিছিল সমাবেশ ও রেল লাইনে আগুন

download (1) নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  হরতালের দ্বিতীয় দিনে চাঁদপুর শহরের পুরানবাজারে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব সংঘর্ষে আরজু নামের এক কিশোর নিহত ও কমপক্ষে ৩৩ জন আহত হয়েছে। সকাল ন’টায় পুরানবাজার লোহারপুল এলাকায় প্রথম হরতাল সমর্থকদের সাথে আ’লীগ কর্মীদের সংঘর্ষ বাঁধে। প্রায় ৩০ মিনিট ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আবার সকাল ১০ টার দিকে একই স্থানে পুনরায় সংঘর্ষ বাঁধলে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সকাল ১১ টার দিকে পুরাণবাজারের রিফিউজী কলনী ও মোমপট্টি এলাকায় হরতাল সমর্থকদের সাথে আ’লীগের নেতা-কর্মীদের তুমুল সংঘর্ষ বাঁধে। প্রায় ৪০ মিনিট দু’গ্রুপের সংঘর্ষের পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা সোয়া ১২ টার দিকে আবারো দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় আরজু নিহত হয়। এসব সংঘর্ষে আহত হাকিম আলী, সোহেল ও মেহেদী নামের দুই কিশোর গুরুতর আহত হয়েছে। তাদের চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত কিশোর কোন দলের কর্মী নয় বলে পুলিশ জানিয়েছে। কিন্তু বিএনপি দাবি করছে ওই কিশোর তাদের কর্মী। পুলিশ বলছে আ’লীগ ও বিএনপি’র সংঘর্ষ চলাকালে ইটের আঘাতে সে মারা গেছে।

এদিকে হাজীগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে বিএনপি মিছিল ও সমাবেশ করেছে। জেলা বিএনপির সভাপতি মমিনুল হকের নেতৃত্বে মিছিল বের করা হয়। পরে হরতাল সমর্থকরা হাজীগঞ্জে চাঁদপুর-লাকসাম রেল লাইনে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ আগুন নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে উদ্ভ’ত পরিস্থিতির প্রেক্ষিতে চাঁদপুরের জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইসমাইল হোসেন পুরো চাঁদপুর পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন। ২৯ অক্টোবর সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top