সকল মেনু

হরতালে বিক্ষিপ্ত সংঘর্ষে সারাদেশে নিহত ৩

48837_5375_5368_h 2 হটনিউজ২৪বিডি.কম, ঢাকা, ২৮ অক্টোবর:  বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে রাজধানীর বাইরে ৩ জেলায় বিক্ষিপ্ত সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে ঝিনাইদহের হরিনাকুন্ডু এলাকায় সন্ত্রাসীদের হামলায় বিএনপি নেতা, চাঁদপুরে পুলিশের গুলিতে যুবদল কর্মী ও চট্টগ্রামের সাতকানিয়ায় পিকেটারদের ধাওয়ায় ট্রাক উল্টে মৃত্যু হয়েছে এক চালকের। আমাদের ঝিনাইদহ প্রতিনিধি জানান, জেলার হরিণাকুন্ডু এলাকায় দুর্বৃত্তরা বোমা মেরে উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেনকে হত্যা করেছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে হরিণাকন্ডু উপজেলার দখলপুর বাজারে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। জানা যায়, ১৮ দলীয় জোটের হরতালের দ্বিতীয় দিন সকালে উপজেলা বিএনপির কর্মসূচিতে অংশ নেয়ার পর নিজ ইউনিয়ন পরিষদে যান আবুল হোসেন। দৌলতপুর বাজারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা শেষে বাড়ি ফেরার পথে কয়েকজন সন্ত্রাসী আবুল হোসেনের ওপর বোমা হামলা চালায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। আবুল হোসেন হরিণাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও ছিলেন।

চাঁদপুর প্রতিনিধি জানান, সোমবার চাঁদপুরে শহরের পুরান বাজরে বিএনপি-আওয়ামী লীগের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আরজু (২০) নামে একজন নিহত হয়েছে। ঘটনার পর পরই ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে হরতালের সমর্থনে বিএনপি মিছিল বের করলে আওয়ামী লীগ কর্মীরা ধাওয়া করে। এ সময় উভয় পক্ষের মাধ্যে সংঘর্ষ বাধে। সকাল ৮টায় শুরু হয়ে দফায় দফায় চলে এ সংঘর্ষ। দুপুর ১টায় পুরানবাজারের ট্রাকঘাট রাস্তায় দু’ দলের নেতাকর্মীদের মাধ্যে ফের সংঘর্ষ বাঁধলে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলে ছোড়ে।

এ সময় বিএনপি ও আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী আহত হয়। গুরুতর আহত অবস্থায় আরজুকে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। আহতরা চাঁদপুর সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে ২০ জনের অবস্থা গুরুতর। স্থানীয় বিএনপি জানায়, পুলিশের গুলিতেই সে মারা গেছে। আরজু পৌর শহরের ১নম্বর ওয়ার্ডের যুবদলকর্মী।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম বলেন, পুলিশ রাবার বুলেট ছুঁড়েছে কিন্তু গুলি করেনি। ঘটনার পর পুরান বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

চট্টগ্রাম প্রতিনিধি জানান, সাতকানিয়ায় পিকেটারদের ধাওয়ায় ট্রাক উল্টে খাদে পড়ে মোহাম্মদ ওয়াসিম (৩৫) নামে এক চালকের মৃত্যু হয়েছে। তার বাড়ি চাঁদপুর জেলায়। রবিবার রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কে সাতকানিয়ার হাসমতের দোকান এলাকায় এই দুর্ঘটনা ঘটে। মাল বোঝাই ট্রাকটি রাতে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে হরতাল সমর্থকরা ধাওয়া করে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি খাদে পড়ে গেলে ওয়াসিম ঘটনাস্থলেই মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top