সকল মেনু

‘খালেদা জাতির সঙ্গে বেইমানি করেছেন’-মাহাবুব-উল-আলম হানিফ

hanifনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম: সংলাপের জন্য প্রধানমন্ত্রীর ফোন পাওয়ার পরও হরতাল প্রত্যাহার না করে বিরোধীদলীয় নেতা জাতির সঙ্গে ‘বেইমানি’ করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা মাহাবুব-উল-আলম হানিফ।

রোববার হরতাল চলাকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার দুই দিনের আলটিমেটাম শেষ হওয়ার আগেই প্রধানমন্ত্রী ফোন করে তাকে আমন্ত্রণ জানিয়েছেন।

“তারপরও তিনি হরতাল দিয়ে জাতির সঙ্গে বেইমানি করেছেন, মোনাফেকি করেছেন, মিথ্যাচার করেছেন।”

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া শুক্রবার সোহরোওয়ার্দী উদ্যানের জনসভায় সরকারকে সংলাপের উদ্যোগ নিতে দুই দিন সময় বেঁধে দিয়ে রোববার থেকে তিন দিনের হরতালের ডাক দেন।

এরপর শনিবার বিরোধী দলীয় নেতাকে টেলিফোন করে প্রধানমন্ত্রী শেখা হাসিনা তাকে গণভবনে যাওয়ার আমন্ত্রণ জানান এবং হরতাল তুলে নিতে অনুরোধ করেন।
কিন্তু এরপর বিএনপির পক্ষ থেকে বলা হয়, হরতাল প্রত্যাহার করা সম্ভব নয়, প্রধানমন্ত্রী যেন হরতালের পর সংলাপের আমন্ত্রণ জানান।

বিরোধী দলীয় নেতার এ সিদ্ধান্তের নিন্দা জানিয়ে হানিফ বলেন, “সংঘাত আর সংঘর্ষ করে, বোমা ফাটিয়ে আতংক সৃষ্টি করে সমস্যার সমাধান হবে না।”

বিরোধীদলকে আবারো আলোচনায় বসার আহবান জানিয়ে হানিফ বলেন, “আলোচনার পরিবেশ নষ্ট করলে, তার দায়ভার বিএনপিকেই নিতে হবে।”

আলোচনার জন্য ‘সর্বোচ্চ’ ছাড় দেয়া হয়েছে উল্লেখ করে এই আওয়ামী লীগ নেতা বরেন, “আর ছাড় দেয়া যায় বলে মনে হয় না।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top