সকল মেনু

কুষ্টিয়ায় ১৮দল আহুত হরতালের পক্ষে-বিপক্ষে মিছিল ;বাসে আগুন, পিকেটিং কালে আটক ৫ জনের কারাদন্ড

SAM_2286কুষ্টিয়ায় ১৮দল আহুত হরতালের পক্ষে-বিপক্ষে মিছিল; কুষ্টিয়ায় বিএনপিসহ জোটভুক্ত ১৮দল আহুত লাগাতার ৬০ঘন্টা হরতালের প্রথম দিনে এর পক্ষে-বিপক্ষে মিছিল হয়েছে। হরতালের সমর্থনে খন্ড খন্ড মিছিল করেছে বিএনপি’র নেতাকর্মীরা। এর আগে কুষ্টিয়ার ভেড়ামারায় ঢাকা থেকে কুষ্টিয়াগামী শ্যামলী পরিবহনের একটি বাসে আগুন দেয় হরতাল সমর্থকরা। এতে বাসটি সম্পূর্ন ভস্মিভুত হয়। রবিবার সকালে ভেড়ামারার রেল স্টেশন সংলগ্ন পেট্রোল পাম্পে পার্কিংরত বাসটিতে আগুন দেয় পিকেটাররা। পরে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রন করে। সকাল ১০ টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর থেকে আব্দুর রাজ্জাক (২৩), স্বপন (২২), আজিজুল (২৯), সোহাগ আলী (১৮) এবং রুবেল মাহামুদ (২২) নামের ৫ হরতাল সমর্থনকারীদের পিকেটিংকালে আটক করে পুলিশ। পরে আটকৃতদের ভ্রাম্যমান আদলতে হাজির করে প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড প্রদান করা হয় বলে জানান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম জামাল।

অপরদিকে আজকের হরতাল’র বিরুদ্ধে সকাল সাড়ে ১১ টার দিকে কুষ্টিয়ায় জাসদ ও আওয়ামী লীগের খন্ড খন্ড মিছিল শহরের সড়কগুলি প্রদক্ষিন করতে দেখা যায়। এসময় শহর জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়তে দেখা যায়।

হরতালের কারণে সকাল থেকেই কুষ্টিয়া থেকে দুরপাল্লার কোন যানবাহন চলতে দেখা যায়নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। অফিস আদালত খোলা থাকলেও উপস্থিতি ছিলো কম।

কুষ্টিয়ার পুলিশ সুপার মফিজ উদ্দিন আহম্মেদ জানান, হরতাল চলাকালে যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি ও আইন শৃংখলার অবনতি ঠেকাতে সকাল থেকেই শহরে অতিরিক্ত পুলিশসহ শহরে র‌্যাব ও বিজিবি মোতায়ন করা হয়েছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top