সকল মেনু

রাজশাহীতে অগ্নিসংযোগ বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
BGB.jpg.pagespeed.ic.3akqPzGP2yরাজশাহী, ২৭ অক্টোবর : হরতালের প্রথম দিনে রোববার সকালে নগরীর বেশ কয়েকটি জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। নগরীর বর্ণালীর মোড়, সাহেববাজার জিরোপয়েন্ট ও খড়খড়ি এলাকায় অগ্নিসংযোগ করেছে পিকেটাররা।

হরকালে এ পর্যন্ত বড় ধরনের নাশকতামূলক কর্মকা-ের কোনো ঘটনা ঘটেনি। হরতালে মহানগরীতে জামায়াত-শিবিরের তৎপরতা খুব বেশিনেই বলে জানিয়েছে পুলিশ।

ফাই ফটো

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব ও পুলিশের পাশাপাশি নগরীর অর্ধশতাধিক গুরুত্বপূর্ণ পয়েন্টে তিন প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।

সকাল ৭টার দিকে রাজশাহী মহানগর বিএনপির উদ্যোগে উপশহর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সানশাইন মোড় ও কাদিরগঞ্জ হয়ে দলীয় কার্যালয় মালোপাড়া মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন প্রমুখ।

এদিকে সকাল ৯টার দিকে মহানগরীর হেতমখাঁ এলাকায় মহানগর ছাত্রদলের উদ্যোগে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। এসময় পুলিশ বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। ছাত্রদল কর্মীরা ইটপাটকেল ছুড়লে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। একপর্যায়ে ছাত্রদল কর্মীরা গ্রেফতার এড়াতে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

সকাল সাড়ে ৯টার দিকে ছাত্রদল কর্মীরা মহানগরীর বর্ণালীর মোড়ে একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেছে। এছাড়া একই সময়ে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট কয়েকটি অটোরিকশা ভাঙচুর করা হয়।

অপরদিকে সকাল সাড়ে ৮টার দিকে শিবিরকর্মীরা মহানগরীর খড়খড়ি বাইপাস সড়কে একটি ট্রাকে অগ্নিসংযোগের চেষ্টা চালায়। কিন্তু টহল পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে শিবিরকর্মীরা পালিয়ে যায়।

হরতালে রাজশাহী বাস টার্মিনাল থেকে আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায় নি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে সাগরদাড়ি, মধুমতি ও কপোতক্ষসহ আন্তঃনগর এবং লোকাল ট্রেন যথাসময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

এছাড়া নগরীতে রিকশা, অটোরিকশা, হিউম্যান হলার ও সিএনজিসহ হালকা যানবাহন চলাচল করছে। সকাল ১০টার পর থেকে নগরীর ছোট ছোট দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করেছে।

সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)’র কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, মহানগরীর পরিস্থতি স্বাভাবিক রয়েছে।

যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকা- প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সর্তকাবস্থায় রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top