সকল মেনু

মুরাদনগরে বিএনপির মিছিলে পুলিশ-আ’লীগের হামলা, আহত ২০

জেলা প্রতিবেদক
কুমিল্লা, ২৭ অক্টোবর: বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে কুমিল্লায় বিএনপির ডাকা ৬০ ঘন্টার হরতাল পালিত হচ্ছে।

মুরাদনগরের বিভিন্ন স্থানে পুলিশ-আ’লীগ-বিএনপি সংর্ঘষে উপজেলা ছাত্রদল আহ্বায়ক, উপজেলা যুবদল প্রচার সম্পাদক, উপজেলা উত্তর ছাত্রশিবির সভাপতি ও বাঙ্গরা ইউপি বিএনপি সভাপতি, চাপিতলা যুবদল ও ধামঘর ইউপি ছাত্রদল সাধারণ-সম্পাদকসহ  ১৮ দলের ২০ জন নেতাকর্মী আহত হয়েছে।

আহতরা হলেন, উপজেলা যুবদল প্রচার সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা উত্তর ছাত্রশিবির সভাপতি আবদুল জব্বার, চাপিতলা ইউপি বিএনপি সভাপতি ডা. বাবুল সরকার, যুবদল সাধারণ-সম্পাদক মো: হুমায়ন কবির, ইউপি  স্বেচ্ছাসেবক দল সদস্য ডা. মিনহাজ, বিএরপি নেকা আরর্মি হুমায়ন, কায়কোবাদ ফোরামের সদস্য মো. এলিম সরকার,  ধামঘর ইউপি ছাত্রদল সভাপতি মো. মনির হোসেন, ধামঘর ইউপি বিএনপি ও কায়কোবাদ ফোরাম সদস্য আলমঙ্গীর, আক্তার, শামিম, ফারুকসহ প্রমুখ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, হরতালের শুরুতে মুরাদনগর উপজেলা বিএনপি কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা-৩ মুরাদনরর এমপি কাজী শাহ্ মোফাজ্জল হোসেন কায়কোবাদের বাস ভবন থেকে মিছিল নিয়ে উপজেলা সদরে প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশি বাধা উপেক্ষা করে হরতালের সমর্থনে উপজেলা বিএনপি মিছিল করে পরে দলীয় কার্যালয়ে অবস্থান নেয় নেতাকর্মীরা।

অন্যদিকে, উপজেলার বাঙ্গরায় হরতাল সমর্থনে বাজারে মিছিল  বের করে। আ’লীগ কিছু নেতাকর্মী হামলা মিছিলে হামলা চালালে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জয়নাল আবেদীন মোল্লা, উপজেলা যুবদল প্রচার সম্পাদক গোলাম মোস্তফাসহ ৫ জন আহত হয়।

চাপিতলা ও ধামঘর ইউনিয়ন বিএনপির মিছিলেও আ’লীগ নেতাকর্মী হামলা করে এতে  ১৫জন আহত হয়।

ঢাকা-চট্রগ্রাম ও নগরীতে কোন প্রকার যান চলাচল করছে না। কুমিল্লা মহানগরীর কান্দিরপাড়, শাসনগাছা ও টমছসব্রিজ এলাকায় মিছির করেছে হরতাল সমর্থকরা।

সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এছাড়া,  দেবিদ্বার, হোমনা, দাউদকান্দি, চৌদ্দগ্রাম, লাকসাম, চান্দিনা, বুড়িচংসহ সকল উপজেলায় হরতাল সমর্থনে মিছিল করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top