সকল মেনু

আজ মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সা-রিয়াল

El-Clasico-For-News হটনিউজ স্পোর্টস ডেস্ক,২৬ অক্টোবর:  মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে ম্যাচ। উত্তেজনা, রোমাঞ্চ, তর্ক শব্দগুলো যেনো মানায় এই ম্যাচের জন্যই; রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা; মৌসুমের প্রথম এল ক্লাসিকো। গেলো চার বছর ধরে এল ক্লাসিকো মানেই ছিলো মেসি ও রোনালদোর অলিখিত শ্রেষ্ঠত্বের লড়াই। তবে এবার তাতে নতুন মাত্রা যোগ করেছেন নেইমার ও গ্যারেথ বেল।
শুধু তাই নয় অভিষেকের প্রহর গুণছেন ইসকো, ইয়ারামেন্দি ও দানিয়েল কারভাহালও। দু’দলের দুই নতুন কোচ জেরার্দো মার্তিনো ও কার্লো আনচেলোত্তিরও প্রথম এল ক্লাসিকো এটি। দু’জনই প্রস্তুত নিজের সেরাটা দিতে। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বললেন, আমি মনে করি বার্সা আর আতলেটিকো লিগ শিড়োপার দৌড়ে থাকবে মৌসুমের শেষ পর্যন্ত। এটা অবশ্যই অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ। বার্সাকে হারাতে হলে আমাদের সেরাটাই খেলতে হবে। এটা ভুললে চলবে না আমরা রিয়াল মাদ্রিদ। ১৬৬টি এল ক্লাসিকোর ৭০টিতে জিতেছে মাদ্রিদ। বার্সার জয় ৬৪-টি ম্যাচে। বাকি ৩২টি ম্যাচ শেষ হয়েছে ড্র। তবে লা লিগার দ্বৈরথে ২০১১ পর এখনো জিততে পারেনি বার্সা। এবার সেই অক্ষেপের অবসান চান বার্সা কোচ মার্তিনো। বার্সেলোনা কোচ জেরার্দো মার্তিনো বললেন, আমরা প্রস্তুত। ওসাসুনা এবং এসি মিলানের সঙ্গে ড্র করলেও, এল ক্ল্যাসিকোর জন্য পুরো ফিট আমার দলের খেলোয়ড়রা। লিগের সব চেয়ে বিগ ম্যাচ এটি, এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে ব্যবধানটা আরো বাড়িয়ে নিতে চাই।ন্যূ ক্যাম্পে ক্যারিয়ারের প্রথম ‘এল ক্লাসিকো’ খেলতে নামার আগে আত্মবিশ্বাসী ব্রাজিলিয়ান সেনশেসন নেইমার। তিনি বললেন, এটা আমার প্রথম এল ক্লাসিকো। আশা করি, অভিষেকটা আমার ভালোই হবে, জয় দিয়ে শুরু করতে পারলে তো সেটা আরো ভালো হবে। এ ম্যাচে প্রত্যেকের মত আমিও নিজের সেরাটাই দিতে চাই। এক দিকে মেসি-নেইমার অন্য দিকে রোনাল্ডো-বেল। তারপর সব কিছুকে পেছনে ফেলে সামনে চলে আসছে সেই দুই মেগাস্টারের লড়াই। ফর্মে রয়েছেন দুই সুপারস্টারই, শেষ ম্যাচে এসি মিলানের সঙ্গে মেসি ম্যাজিকের পর দিনই যুভেন্তাসের বিপক্ষে জোড়া গোল করে মহারণের আগেই; চিরপ্রতিদ্বন্দ্বীদের আগাম বার্তা পাঠিয়েছেন সিআর সেভেন। এই ম্যাচে লিও মেসির সামনে রয়েছে আরেকটি রেকর্ডের হাতছানি। আর এই গোল করলেই এল ক্লাসিকোর সর্বোচ্চ গোলদাতা রিয়ালের আর্জেন্টাইন লেজেন্ড আলফ্রেদো দি স্টেফানোকে টপকে যাবেন মেসায়াহ। দি স্তেফানোর সঙ্গে ১৮ গোল করে একই কাতারে মেসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top