সকল মেনু

হরতাল বহাল, নির্দলীয় সরকারে সম্মত হলেই আলোচনা : বিএনপি

bnp-logo_4101_27404 (1) হটনিউজ২৪বিডি.কম ঢাকা, ২৬ অক্টোবর:  চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে টেলিফোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী ফোন করেন। ৪০ মিনিট দুই নেত্রীর এ ফোনালাপ নিয়ে আনুষ্ঠানিক বিএনপি জানিয়েছে, প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতাকে হরতাল প্রত্যাহারের অনুরোধ করেছিলেন। তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন হরতাল বহাল থাকবে। শনিবার রাতে রাজধানীর গুলশানস্থ চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান। তিনি বলেন, হরতাল প্রত্যাহারে প্রধানমন্ত্রীকে বিরোধীদলীয় নেতা বলেছেন, শুক্রবার কথা হলে বিবেচনা করা যেত। এ বিষয়ে একার পক্ষে সিদ্ধান্ত নেয়া সম্ভব নয়। মারুফ কামাল বলেন, বিরোধীদলীয় নেতাকে ২৮ অক্টোবর গণভবনে প্রধানমন্ত্রী আমন্ত্রণ করলে তিনি জানান, নির্দলীয় সরকারের ব্যাপারে নীতিগতভাবে সম্মত হলে মঙ্গলবার সন্ধ্যায় হরতাল শেষে আলোচনা হতে পারে। বিরোধীদলীয় নেতা প্রধানমন্ত্রীকে বলেছেন, আমি শুক্রবারের সমাবেশ থেকে বলেছি, আলোচনা এবং আন্দোলন দুটোই চলবে। কিন্তু এখন কর্মসূচি থেকে সরে আসতে হলে জোটের শরিকদের সাথে আলোচনার প্রয়োজন রয়েছে। বিরোধী দলের নেতাকে দুপুরে প্রধানমন্ত্রীর টেলিফোন বিষয়ে চেয়ারপারসনের প্রেস সচিব বলেন, দীর্ঘ দিন যাবৎ এ ফোনটি বিকল রয়েছে। কিন্তু বিটিসিএল’র এক কর্মকর্তা ফোনটি সচল রয়েছে দাবি করায় ওই কর্মকর্তার ব্যপারে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন বিরোধী দলীয় নেতা।তিনি জানান, বেগম জিয়া প্রধানমন্ত্রীকে বলেছেন, মৃত টেলিফোনে না পেলেও যোগাযোগের আরও মাধ্যম ছিল। আপনি ওইসব মাধ্যমে যোগাযোগ করতে পারতেন। প্রধানমন্ত্রীকে শান্তির পথে আসার আহ্বান জানিয়ে বেগম জিয়া বলেছেন, আমরা দু’জন আলোচনার মধ্য দিয়ে সমঝোতায় আসতে পারবো।

দীর্ঘ ৪০ মিনিটের ফোনালাপে প্রধানমন্ত্রী অতীতের অনেক বিষয়ই তুলে ধরলে জবাবে বেগম জিয়া প্রধানমন্ত্রীকে বলেছেন, আমরা অতীতমুখী রাজনীতি বাদ দিয়ে নতুন ধারার রাজনীতি শুরু করতে চাই। তাই অতীতের কথা বলে লাভ নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top