সকল মেনু

নোয়াখালীতে ত্রিমুখী সংঘর্ষ, আটক ১৯

সংঘর্ষ_3956_6535 (1) কামাল হোসেন মাসুদ, নোয়াখালী প্রতিনিধি:  শুক্রবার বিকালে বিএনপি-জামাতের সাথে পুলিশ ও আওয়ামী লীগের ত্রিমুখী সংঘর্ষ, আওয়ামীলীগ অফিসসহ ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, ভাংচুর, ককটেল বিস্ফোরণ, পুলিশ, সাংবাদিকসহ আহতের ঘটনায় সুধারাম থানা পুলিশ বাদি হয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কাজে বাধা, পুলিশ আহত ও বিস্ফোরক আইনে পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় শুক্রবার রাত থেকে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৯জনকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা ও গ্রেফতারের বিষয়টি নোয়াখালী পুলিশ সুপার মো. আনিসুর রহমান নিশ্চিত করেন।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে জেলা শহর মাইজদীতে বিএনপি-জামাতসহ ১৮দলের মিছিল থেকে কোন প্রকার উসকানি ছাড়াই আইনÑশৃঙ্খলা বাহিনীর উপর হামলা চালিয়েছে মিছিলকারীরা। এ সময় পুলিশ সুপার আনিসুর রহমান, সহকারি পুলিশ সুপার নিস্কৃতি চাকমাসহ ২০ পুলিশ ও সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হয়েছে। এছাড়া মিছিলকারীরা আইনÑশৃঙ্খলা বাহিনীর কাজে বাধা, নোয়াখালী জেলা আওয়ামী লীগের অফিসসহ ১২-১৫টি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে এবং জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য শহরে অসংখ্য ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে বিস্ফোরক দ্রব্য আইন, আইনÑশৃঙ্খলা বাহিনীর কাজে বাধা ও পুলিশকে আহত করা এবং দ্রুত বিচার আইনে পৃথক ৩টি মামলা দায়ের করেছে। বিস্ফোরক দ্রব্য আইনে ৫৫জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩-৪ হাজার, দ্রুত বিচার আইনে ৬৫জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩-৪ হাজার, পুলিশী কাজে বাধা ও আহত করার ঘটনায় ৫৫জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩-৪ হাজার বিএনপি-জামাতসহ ১৮ দলের নেতাকর্মিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে শুক্রবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৯জনকে আটক করা হয়। পরে তাদের মধ্য থেকে দ্রুত বিচার আইনে ১২ এবং পুলিশী কাজে বাধা-আহত ও বিস্ফোরক দ্রব্য মামলায় ৭জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

নোয়াখালী পুলিশ সুপার মো. আনিসুর রহমান পুলিশ বাদী হয়ে পৃথক তিনটি মামলা ও ১৯ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে জেলা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে এবং ১৮দলের ঘোষিত ৬০ ঘন্টার হরতালে যাতে সাধারণ মানুষের জানমালের কোন ক্ষতি না হয় সে জন্যও আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top