সকল মেনু

সুরঞ্জিতের বাসার ফটকে বিস্ফোরণ

bnimg-202892-2012-08-24 জেষ্ঠ প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম,ঢাকা,২৫অক্টোবর:  বিরোধীদলের সমাবেশের দিনে মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের বাসার ফটকে হাতবোমা ফাটিয়েছে দুর্বৃত্তরা। এই আওয়ামী লীগ নেতার ব্যক্তিগত সহকারী কামরুল হক জানান, শুক্রবার ভোর ৬টা ৪০ মিনিটে মন্ত্রীর জিগাতলার বাসার ফটকের সামনে হাতবোমা ফাটানো হয়।

এ ঘটনার জন্যে মন্ত্রী বিরোধীদলকে দায়ী করেছেন বলে তার সহকারী জানান। কামরুল হক বলেন, “দুর্বৃত্তরা পরপর চারটি হাতবোমা ছোড়ে। এর মধ্যে দুটো ফেটেছে, দুটো বিস্ফোরিত হয়নি।”

হাজারীবাগ থানার এস আই জলিলুর রহমান জানান, একটি ককটেল বিস্ফোরিত হয় ওই বাসার সামনের মাংসের দোকানের বাইরে। আর দ্বিতীয়টি ফাটে মন্ত্রীর বাসার দেয়ালে।

পুলিশ ও ।র্যবের ঊর্ধ্বতন কয়েকজন কর্মকর্তা সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় বিস্ফোরক আইনে মামলা হবে বলে এসআই জলিল জানান।

মন্ত্রীকে উদ্ধৃত করে তার সহকারী কামরুল বলেন, “তিনি বলেছেন, বিরোধীদলের দা-কুড়ালের সহিংস রাজনীতির হুমকির পর এ ঘটনা ঘটেছে। ১৮ দলীয় জোট ও বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে এর দায় নিতে হবে।”

পরিকল্পিতভাবে ‘মন্ত্রীকে হত্যার জন্য’ এ বিস্ফোরণে ঘটনা ঘটানো হয়েছে বলেও অভিযোগ করেন কামরুল।

নির্বাচনকালীন সরকারের দিণক্ষণ গণণা শুরুর প্রাক্কালে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের সমাবেশ ঘিরে দেশজুড়ে উত্তেজনা চলছে। এরই মধ্যে এটর্নি জেনারেলের মেয়েকে হত্যার হুমকি দিয়ে চিঠি দেয়া হয়েছে। এক নির্বাচন কমিশনারের বাসার সামনেও ঘটেছে ককটেল বিস্ফোরণের ঘটনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top