সকল মেনু

সেন্ট্রাল হাইস্কুল মাঠে জনসভা করার অনুমতি পেল ১৮ দল

download (6) বগুড়া অফিস ২৫-১০-১৩ :  সভা সমাবশে নিষেধাজ্ঞা শিথিল করে বগুড়ায় ১৮ দলকে জনসভা করার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। এরপর বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে (কেন্দ্রিয় ঈদগাহ) জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে ১৮ দলীয় জোট। তবে আওয়ামীলীগ জনসভার ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত জানা যায়নি।

বর্তমান সরকারের মেয়াদ পূর্তির শেষ দিন উপলক্ষ্যে প্রধান বিরোধী দল বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ জোটের শীর্ষ নেতাদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়ার প্রতিবাদে আজ শুক্রবার বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে জনসভা আহ্বান করা হয়। কিন্তু গত বুধবার আওয়ামীলীগ একই স্থানে একই সময়ে পাল্টা জনসভার ডাক দিলে প্রশাসন পৌর এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ ঘোষনা করে। এ পরিস্থিতিতে প্রশাসনের পক্ষ থেকে দুই পক্ষকে আলাদা কোন জায়গায় জনসভা করার পরামর্শ দেয়া হয় । জেলা ১৮ দলের অনঢ় অবস্থানের কারনে আলতাফুন্নেছা খেলার মাঠ ছাড়া শহরের সব এলাকা থেকে সভা সমাবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ১৮ দলীয় জোট কে সেন্ট্রাল হাইস্কুল মাঠে (কেন্দ্রিয় ঈদগাহ) আজ বিকেল ৩টায় জনসভা করার অনুমতি দেয়। জেলা ১৮ দলের সমন্বয় ও জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা পুলিশ সুপার মোজাম্মেল হক জানান , জেলা প্রশাসন শুধু আলতাফুন্নেছা খেলার মাঠে ১৪৪ ধারা বলবৎ রেখে অন্য সব জায়গা থেকে প্রত্যাহার করেছে। ১৮ দলের আবেদনের প্রেক্ষিতে সেন্ট্রাল স্কুল মাঠে অনুমতি দেয়া হয়েছে। কিন্তু জেলা আওয়ামীলীগ কোন আবেদন করেনি জনসভার জন্য।

আওয়ামীলীগের পক্ষ থেকে আজ কোন জনসভা হবে কি না তা এখনো নিশ্চিত নয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন জানান, এখনো কোন সিদ্ধান্ত হয়নি। তবে তিনি জানান , শহরের জিরোপয়েন্ট সাতমাথায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে পারে আওয়ামীলীগ।

দুই পক্ষের কঠোর অবস্থানের কারনে বগুড়া শহরজুড়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। সাধারন মানুষের মাঝে বিরাজ করছে চরম আতংক। আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-পুলিশের পাশাপাশি তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা বৃহস্পতিবার সন্ধার পর থেকে শহরে টহল দিচ্ছে । সেই সাথে পুলিশের রায়ট কার শহর জুড়ে টহল দিচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top