সকল মেনু

কিংবদন্তি সঙ্গীতশিল্পী মান্না দের মহাপ্রয়াণ

Mannde-bg2013102320060120131024024336  হটনিউজ আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা, ২৪ অক্টোবর : উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী মান্না দে মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে বেঙ্গালোরের একটি হাসপাতালে মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। সংশ্লিষ্ট সূত্রগুলোর উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বেশ কিছু মাস ধরে ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। গত সেপ্টেম্বরে ডায়ালেসিসে আক্রান্ত মান্না দে বুধবার শ্বাসযন্ত্রের অসুস্থতা ও মূত্রাশয়ের রোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। তবে চিকিৎসকদের সব সাধ্যকে ব্যর্থ করে পরপারে চলে যান উপমহাদেশের এই অসামান্য সঙ্গীত প্রতিভূ। ১৯১৯ সালে জন্মগ্রহণ করা মান্না দে’র আসল নাম প্রবোধ চন্দ্র দে। তবে মান্না দে ডাকনামেই খ্যাতি লাভ করেন তিনি।

‘কফি হাউসের সেই আড্ডাটা আজ আর নেই’ শীর্ষক বিখ্যাত গানের এই গায়ক বাংলা, হিন্দি, আসামি, মারাঠি, গুজরাটি, পাঞ্জাবিসহ বিভিন্ন ভাষায় অনেক জনপ্রিয় ও বিখ্যাত গান গেয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top