সকল মেনু

মিশরে সামরিক নেতাদের সঙ্গে কথা বলতে মুরসির অস্বীকৃতি

Mursiমিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ড. মুহাম্মাদ মুরসি সামরিক নেতাদের সঙ্গে কথা বলতে অস্বীকার করেছেন বলে তার পরিবার জানিয়েছে। মুরসি বলেছেন, যারা মিশরের জনগণের বিরুদ্ধে অপরাধ করেছে তাদের সঙ্গে আলোচনা নয় বরং তাদেরকে শিগগিরি বিচারের মুখোমুখি করা হবে।

এ প্রসঙ্গে মুরসির ছেলে ওসামা বলেন, তার বাবার সমর্থকদের জন্য বিজয় খুবই কাছাকাছি চলে এসেছে। গত ৩ জুলাইয়ের ঘটনাকে তিনি সরাসরি সামরিক ক্যু’ বলেও আখ্যায়িত করেন।

অন্য এক খবরে বলা হয়েছে- মুরসির শীর্ষ পর্যায়ের সহযোগী ইমাদ আবদেল গফুরের সঙ্গে সাক্ষাত করতে চেয়েছিলেন মিশরের সেনাপ্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-সিসি। কিন্তু সরকার-বিরোধী গ্রুপের চাপে তিনি তা থেকে পিছিয়ে আসেন।

গত ৩ জুলাই মিশরের সেনাপ্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-সিসি গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মাদ মুরসিকে ক্ষমতাচ্যুত করেন এবং সেই থেকে এ পর্যন্ত মুরসি সমর্থকদের ওপর ব্যাপক হত্যাযজ্ঞ ও নির্যাতন চালিয়ে আসছে দেশটির সেনাবাহিনী। তা সত্ত্বেও মুরসির সমর্থকরা রাজপথ ছেড়ে যাননি বরং এখনো সামরিক ক্যু’র বিরুদ্ধে আন্দোলন চলছে। গতকালও মিশরের রাজধানী কায়রোসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরে সেনাপ্রধানের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top