সকল মেনু

কুষ্টিয়ায় লালন ভক্তদের মাতালেন ফরিদা পারভীন

কাঞ্চন কুমার,কুষ্টিয়া

Kst-1যেখানে সাঁইর বারামখানা, তিন পাগলে হলো মেলা নদে এসে, তোরা কেউ যাসনে ও পাগলের কাছে, সময় গেলে সাধন হবে না, মিলন হবে কতোদিনে- এমন লালনের জনপ্রিয় গান গেয়ে শোনান দেশের খ্যাতিমান লালন সঙ্গীত শিল্পী ফরিদা পারভীন।

দীর্ঘদিন পরে লালন একাডেমিতে এসে গান পরিবেশনের মধ্য দিয়ে আবারও উজ্জীবিত হলো লালন একাডেমির উন্মুক্ত মুক্তমঞ্চ। সেই সঙ্গে দর্শকদের অনুরোধে একের পর এক জনপ্রিয় লালন সঙ্গীতের মধ্য দিয়ে চলে গভীর রাত পর্যন্ত শিল্পী ফরিদা পারভীনের সঙ্গীত আসর।

কুষ্টিয়ার ছেঁউড়িয়ার লালন উন্মুক্ত মঞ্চে বাউল সম্রাট ফকির লালন শাহর ১২৩তম তিরোধান দিবসে লালন একাডেমির দলীয় লালন সঙ্গীত পরিবেশনের পরে মঞ্চে আসেন দেশের খ্যাতিমান লালন সঙ্গীত শিল্পী ফরিদা পারভীন।

ফরিদা পারভীনের গানের সঙ্গে সহশিল্পীরা ছিলেন, ঢোলকে এসএম রেজা বাবু, দোতারায় দেলোয়ার হোসেন, তবলা দেবেন্দ্রনাথ চ্যাটার্জি, মন্দিরায় কুদ্দুস, একতারায় বাদল, বাঁশি বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হাকিম।

উৎসবকে ঘিরে পুরো একাডেমি চত্বরে খণ্ড-খণ্ড স্থানে গান পরিবেশনের সময় দর্শক-শ্রোতারাও নেচে-গেয়ে গানের সঙ্গে সঙ্গে তাল দেয়।

দর্শক-শ্রোতারা কখনো পিন-পতন নীরবতায় গান শুনছেন আবার কখনো গানের তালে করতালি দিয়ে মুখর করে তুলছেন বাউল সম্রাট ফকির লালন শাহর আখড়াবাড়ির আঙিনা।

৫ দিনব্যাপী বাউল সম্রাট লালন শাহের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানটি সার্বিক উপস্থাপনা ও পরিচালনা করেন কবি শুকদেব সাহা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top