সকল মেনু

বিরোধী দলের জন্য আলোচনার দরজা খোলা: প্রধানমন্ত্রী

16-10-13-pm_journalist-1_14215_0ঈদুল আজহা উপলক্ষে বুধবার সকালে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের তিনি একথা বলেন। বিরোধী দলের সঙ্গে আলোচনা দরজা এখনও খোলা আছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আমরা সব সময়ই আলোচনার জন্য প্রস্তুত। তাদের (বিএনপির) কোনো প্রস্তাব থাকতে বলতে পারে। আমার কোনো আপত্তি নেই।”
বুধবার গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময়ের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি- ফোকাস বাংলা
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুধবার সকালে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের তিনি একথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, “২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত নির্বাচনের ৯০ দিন। এই ৯০ দিনের মধ্যে যেকোনো সময় নির্বাচন হবে। এটা নিয়ে কথা বলার কোনো সুযোগ নেই।”
বিরোধী দল না চাইলে দেশে কোনো অশান্তি হবে না- এমন মন্তব্য করে তিনি বলেন, “আমাদের বিরোধী দলের নেত্রী যদি গোলমাল না বাধান, অশান্তির সৃষ্টি না করেন, মানুষকে উস্কাকি না দেন, তাহলে অশান্তি হবে না।”
দেশে যাতে কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত হতে না পারে সেজন্য দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, “ইতিমধ্যে আমরা কিছু আলামত দেখেছি। যেমন, মাদ্রাসায় বোমা-গ্রেনেড তৈরি হচ্ছিল। এই দেশে কেন তারা বোমা-গ্রেনেড তৈরি করবে? এতিমদের দিয়ে বোমা-গ্রেনেড বানিয়ে তারা কাদের হত্যা করতে চায়? কে করতে চাচ্ছে, তাদেরকে কেন এই বিপথে ঠেলে দেয়া হচ্ছে?”
তিনি বলেন, “কাজেই এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড যাতে বাংলাদেশে না হয় তার জন্য দেশবাসীকে এ মুহূর্তে রুখে দাঁড়াতে হবে।”
এছাড়া গণতন্ত্র এবং মানুষের ভোটের অধিকারে বিশ্বাস করলে বিরোধী দলীয় নেতা আগামী নির্বাচনে অংশ নেবে বলেও এসময় মন্তব্য করেন তিনি।
এর আগে বুধবার সকাল ১০টা থেকে গণভবনে বিচারপতি, বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিক ও দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য সকাল থেকেই গণভবনের সামনে দীর্ঘ লাইনে অপেক্ষা করেন সাধারণ মানুষ। শুভেচ্ছা বিনিময়ের সময় প্রধানমন্ত্রী সকলের কুশলাদি জিজ্ঞাসা করেন এবং খোঁজ-খবর নেন।
মন্ত্রীপরিষদের সদস্য, সংসদ সদস্য ও মহাজোট নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top