সকল মেনু

যথাযথ ভাবে ঈদুল আযহা উদযাপন

যথাযথ ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে সারা দেশে উদযাপন করা হচ্ছে- ঈদুল আযহা।

Eid-anodoঈদের নামাজ আদায়ের পরপরই ধর্মপ্রাণ মুসলমানরা পশু কোরবানীর মাধ্যমে ত্যাগের মহিমায় নিজেদের বিলিন করে দেন। এই উপলক্ষে দেশের প্রধান ঈদের জামাত সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী।

জাতীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্যরা, সংসদ সদস্য, বিচারপতিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ নামাজ আদায় করেন।

সমাজের সর্বস্তরের শত শত মানুষ নতুন পোশাকে সজ্জিত হয়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করে। পরে দেশের শান্তি ও উন্নয়ন, জনগণের কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের জন্য আল্লাহর কাছে দোয়া কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
নামাজ শেষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এ্যাডভোকেট মুসল্লীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগেই মুসল্লিরা যাতে নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে পারেন সেজন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণ’র আয়োজনে জাতীয় ঈদগাঁ ময়দানে লক্ষাধিক মুসলিল্ল নামাজে অংশগ্রহন করেন। আলাদাভাবে ইয়োজিত জামাতে মহিলারাও অংশগ্রহণ করেন।

অপরদিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পাঁচটি জামাতের ব্যবস্থা করা হয়েছে। সব মিলিয়ে ঢাকা সিটি করপোরেশন দক্ষিণ ও উত্তর এলাকায় মোট ৩৬১টি স্থানে জামাত অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top