সকল মেনু

হাতে রিমোট, সামনে ঈদবিনোদন

বিনোদনের সবচেয়ে বড় বিভাগ টিভি অনুষ্ঠান। ঈদে দর্শকও শ্রোতাদের বাড়তি আনন্দ দিতে বিভিন্ন চ্যানেলের তাই চেষ্টার কমতি থাকে না। সে ধারাবাহিকতায় 1381766293.এবারও প্রথম সারির টিভি চ্যানেলগুলো ঈদের দিন থেকে পরের ৬-৭ দিন সূচি সাজিয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠান দিয়ে। প্রায় সব চ্যানেলেই প্রচারিত হবে বিশেষ নাটক, টেলিছবি, সিনেমা, ম্যাগাজিন, আলোচনা, সরাসরি ও রেকর্ড করা গানের অনুষ্ঠান। থাকছে নাচের অনুষ্ঠানও। বাদ পড়েনি রিয়ালিটি শো। আবার দিনের শুরুতেই চ্যানেলে-চ্যানেলে প্রচারিত হবে বাংলা সিনেমা। সেখানেও থাকবে তারকার ছড়াছড়ি। সব মিলিয়ে ঈদের আনন্দ মানেই টিভি অনুষ্ঠান। এসব নিয়েই আজকের আয়োজন—
আজ থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। এসময় টিভি দেখে সময়টা পার করবেন, সেটা জানা কথা। ঢাকাসহ সারা দেশে মুক্তি দেওয়া হয়েছে নতুন ৪টি চলচ্চিত্র। সঙ্গে অডিও গান তো আছেই।
মুক্তির অপেক্ষায় রয়েছে আরও ৩টি ছবি। এতে নায়কের ভূমিকায় আছেন শাকিব খান। আর ১টিতে দেখা যাবে বাপ্পি চৌধুরীকে। শাকিব অভিনীত ছবিগুলো হল— মালেক আফসারীর ‘ফুল অ্যান্ড ফাইনাল’, সাফিউদ্দিন সাফির ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম-কাহিনি’, রকিবুল আলম রকিবের ‘প্রেমিক নাম্বার ওয়ান’। আর বাপ্পি অভিনয় করেছেন শাহ মোহাম্মদ সংগ্রামের ‘কী প্রেম দেখাইলা’। শাকিবের বিপরীতে ৩টি ছবিতে আছেন অপু বিশ্বাস, জয়া আহসান ও ববি। তবে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম-কাহিনি’তে তার সঙ্গে আছেন আরেক নায়ক আরেফিন শুভ। ‘প্রেমিক নাম্বার ওয়ান’ ছবিতে শাকিব-অপুর সঙ্গে আছেন নিপুণ। বোঝাই যাচ্ছে বড় পর্দায় এবার শাকিবেরই দাপট। তার ৩ ছবির বিপরীতে একাই লড়ছেন বাপ্পি চৌধুরী। ঈদে এটিই বাপ্পির প্রথম ছবি। এতে তার বিপরীতে আছেন আঁচল। আরও অভিনয় করেছেন ববিতা ও আলীরাজ। ‘কী প্রেম দেখাইলা’ এ জুটির তৃতীয় ছবি।  বাপ্পির মতোই অবস্থা জয়া আহসানের। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী এবারই প্রথম বড় পর্দায় হাজির হচ্ছেন। অপু, নিপুণ, ববি আর আঁচলের মতো মূলধারার নায়িকাদের সঙ্গে প্রতিযোগিতায় কতটা ভালো করেন, সেটাই দেখার বিষয়। ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম-কাহিনি’তে আরও অভিনয় করেছেন— রাজ্জাক, ববিতা, আনোয়ারা, সোহেল রানা, সুব্রত, দিতি, সাজু খাদেম, মিমো প্রমুখ। ‘প্রেমিক নাম্বার ওয়ান’ ছবির অধিকাংশ দৃশ্যের চিত্রায়ন হয়েছে সিঙ্গাপুরে। শাকিবের বিপরীতে এ ছবিতে দেখা যাবে অপু আর নিপুণকে। আনোয়ার হোসেন মিন্টু প্রযোজিত ছবিটিতে আরও অভিনয় করেছেন— ববিতা, কাজী হায়াত্, মিশা সওদাগর, ডন, কাবিলা, শাহনূর, নাসরিন প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা ও আলী আকরাম শুভ।
একক অ্যালবাম
মাধুরী : এটি ফেরদৌস ওয়াহিদের নতুন অ্যালবাম। প্রকাশিত হয়েছে ওয়াই মুভিজ থেকে। ৮টি গান দিয়ে তৈরি এ অ্যালবামের সংগীতায়োজন করেছেন টফি রেনার। চলো বাঁচি : লেজার ভিশন থেকে প্রকাশিত হচ্ছে সামিনা চৌধুরীর এ অ্যালবামটি। জুলফিকার রাসেলের কথায় গানগুলোয় সুর করেছেন নকিব খান, পিলু খান, জয় সরকার, রূপঙ্কর ও রাঘব। তুই ছাড়া : কিশোরের ‘তুই ছাড়া’ প্রকাশিত হয়েছে সিডি চয়েজ থেকে। এবারই প্রথম তিনি সব গানের সুর ও সংগীত পরিচালনা করলেন। না বলা কথা-২ : এটি ইলিয়াস হোসেনের দ্বিতীয় একক। প্রকাশ হচ্ছে সিডি চয়েজ থেকে। এটির সুর ও সংগীত করেছেন ইমরান, নাফিস, অনি প্রমুখ।
দ্বৈত অ্যালবাম
ঝগড়ার গান : আসিফ আকবর ও ন্যান্সি এই প্রথম একসঙ্গে অ্যালবাম করলেন। এটির সুর ও সংগীত পরিচালনা করেছেন মনোয়ার হোসেন টুটুল। পূজা স্পেশাল : পূজা উপলক্ষে আসিফ আকবর এই অ্যালবামে গান রয়েছে ২টি। এতে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন শশী। কাঁটা নিতে কেউ কেন আসে না : লেজার ভিশন থেকে প্রকাশিত কণ্ঠশিল্পী প্রিয়াংকা গোপ ও মামুন জাহিদের দ্বৈত অডিও এটি। জিয়াউন নাসিরের কথায় সুর ও সংগীত পরিচালনা করেছেন অজয় মিত্র। এতে গান থাকছে ৯টি।
মিশ্র অ্যালবাম
ওরে প্রিয়া : আরফিন রুমি দেশে ফিরেই শ্রোতাদের উপহার দিলেন এই অ্যালবামটি। হূদয়জুড়ে : গানগুলো লিখেছেন ফয়সাল রাব্বেকীন। সুর ও সংগীত পরিচালনা করেছেন বেশ কয়েকজন সুরকার। অ্যালবামটিতে গান গেয়েছেন— ইমরান, কাজী শুভ, নওমী, আনিকা, পূজা, মাহাদী, অয়ন প্রমুখ। বৃষ্টি তোমায় দিলাম : রাজন সাহার সুরে জি-সিরিজ থেকে প্রকাশিত হয়েছে মিশ্র অ্যালবাম ‘বৃষ্টি তোমায় দিলাম’।
একলা আগন্তুক : লুত্ফর হাসানের সুরে মিশ্র অ্যালবাম ‘একলা আগন্তুক’ এসেছে ঈগল মিউজিকের ব্যানারে।
অবাক প্রেম : সিডি চয়েজ থেকে প্রকাশিত হচ্ছে ‘অবাক প্রেম’। এবং ভালবাসা : এসআই শহীদের সংগীতায়োজনে ‘এবং ভালবাসা’য় গান গেয়েছেন— এসআই টুটুল, নির্ঝর, ঝিলিক প্রমুখ।
এ ছাড়া ‘তৌসিফ ফিচারিং’ শিরোনামের একটি মিশ্র অ্যালবাম প্রকাশিত হচ্ছে সিডি চয়েজ থেকে। এতে গান গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পীরা। মশিউর বাপ্পীর সুর ও সংগীতে প্রকাশিত হয়েছে ‘আমার ভালবাসা’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top