সকল মেনু

মসলার বাজার চড়া

ঢাকা, ১৪ অক্টোবর (হট নিউজ24) : আসন্ন ঈদুল আজহা আগ মুহূর্তে মসলার বাজার চড়ে গেছে। সবজি ও মাছ মাংসের দাম অপরিবর্তিত থাকলেও মসলার দাম অনেক বাড়তি। কেনাকেটার শেষ সময়ে এসে মসলার দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা।
masala2
তাদের অভিযোগ, সরকার ঈদ ও পূজায় মসলাসহ অন্যান্য জিনিসপত্রের বাড়বে না ঘোষণা করলেও বাজারে তার কোনো প্রভাব নেই। দোকানিরা সিন্ডিকেট করে দাম বাড়িয়ে দিচ্ছে।

শান্তিনগর বাজারের ক্রেতা লুৎফর রহমান সোহাগ জানান, সোমবার মসলার বাজার অনেক চড়া। বেশি চাহিদা থাকায় দোকানদাররা ঈদ বকশিসের নামে বেশি টাকা আদায় করছে।

বাজারে গিয়ে দেখা গেছে, খুচরা জিরা (ইরানী) কেজিপ্রতি ৫শ’ থেকে ৫২০ টাকা, এলাচি ১১৫৫০,  দারুচিনি ২৮০,  লবঙ্গ ১৫৫০ টাকা, পেস্তাবাদাম ১৬শ’ টাকা, গোলমরিচ  কালো ৯০০ টাকা, তেজপাতা ১৪০ টাকা, ধনিয়া ৭০ টাকা, মরিচ (গুড়া) ১৮০ টাকা, হলুদ ১৩০ টাকা,  দেশি মশুর ডাল ১২০ টাকা, খেসারি ডাল ৫০ টাকা, মুগ ডাল ১২০ টাকা।

এদিকে, পিঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১২০ এবং কাঁচা মরিচ ১শ’ টাকা কেজি বিক্রি হচ্ছে।

একাধিক ব্যবসায়ী জানান, চাহিদা অনুযায়ী সরবরাহ কম থাকায় পিঁয়াজের দাম বাড়ছে, আরো বাড়তে পারে।

বাংলাদেশ গরম মসলা ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী এনায়েতুল্লাহ জাস্ট নিউজকে বলেন, ঈদেও আগে দাম সামান্য বাড়তে পারে। তবে মসলার কোনো সংকট নেই, সরবরাহ পর্যাপ্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top