সকল মেনু

দিনাজপুরে কোরবানীর হাটে গরুর আমদানী প্রচুর : ক্রেতা কম

দিনাজপুর প্রতিনিধি ১৩ অক্টোবার ২০১৩ ঃ

5253962ae10bc-3দিনাজপুরের কোরবানীর হাটে প্রচুর গরুর আমদানী হলেও ক্রেতার সংখ্যা তুলনামূলক কম। সীমান্তের ওপার থেকে বিপুল পরিমাণ গরু আসায় এবার গরুর দামও ক্রেতাদের নাগালের মধ্যে রয়েছে।

কোরবানীকে সামনে রেখে দিনাজপুর জেলার বিভিন্ন হাটে এবার গরুর আমদানী রয়েছে প্রচুর। সীমান্ত দিয়ে ভারতীয় গরু ব্যাপক আসায় কোরবানীর হাটে পশুর আমদানী গতবারের তুলনায় অনেক বেশি। জেলার অন্যতম কোরবানীর পশুর হাট রেল বাজার, শিকদারগঞ্জ, ফাসিলাডাঙ্গা, খোসালডাঙ্গী, সেতাবগঞ্জ, কাহারোল, বীরগঞ্জ, কবিরাজহাট, পাকেরহাট, খানসামা, রানীরবন্দর, বিন্নাকুড়ী, যশাই, আমবাড়ী, পাঁচবাড়ী, বিরামপুর, মাদিলাহাট, কাটলা, দাউদপুর, নবাবগঞ্জ, খানপুর, ডাঙ্গাপাড়া, ওসমানপুর, রানীগঞ্জ ও বিরলসহ অন্যান্য হাটে এবার কোরবানীর পশুর দাম গতবারের তুলনায় কম। প্রচুর আমদানী হলেও ক্রেতার সংখ্যা সেই অনুপাতে কম। বিভিন্ন কারণে এবার মানুষের আর্থিক স্বচ্ছলতা কম হওয়ায় এবং বিশেষ করে গ্রামাঞ্চলের আমন ধান চাষের জন্য অনেকের পক্ষে কোরবানীর পশু ক্রয় করা সম্ভব হচ্ছে না।

খোজ নিয়ে জানা গেছে, ক্রেতার সংখ্যা কম হওয়ায় এবার তাই কোরবানীর পশুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে। গত বারের চাইতে ৩ থেকে ১০ হাজার টাকা কমে কোরবানীর গরু বেচাকেনা হচ্ছে। ছাগলের দামও এবার সহনীয় পর্যায়ে রয়েছে।##

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top