সকল মেনু

পশ্চিমজোনে চারটি ঈদ স্পেশাল ট্রেন চালু হচ্ছে আজ

xTrain-01320131013000950.jpg.pagespeed.ic.jDsNdUAeYu  হিলি সংবাদদাতা, দিনাজপুর, ১৩ অক্টোবর:  আসন্ন পবিত্র ঈদুল আজহায় ঘরমুখো মানুষের বাড়ি ফেরা ও ঈদ শেষে কর্মস্থলে ফিরে যাওয়ার সুবিধার্থে রেলের পশ্চিমজোনে ঢাকা-পার্বতীপুর ও ঢাকা-খুলনা রুটে বাড়তি চারটি ‘ঈদ স্পেশাল’ ট্রেন চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

ঈদ স্পেশাল ট্রেন চারটি আজ রবিবার থেকে চলাচল শুরু করবে।
রেলের পশ্চিম জোনের পাকশী ডিভিশনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) সুজিত কুমার বিশ্বাস জানান, রেলের পশ্চিমজোনে প্রতি বছরের মতো এবারও ঈদুল আজহাকে সামনে রেখে নয়টি কোচ নিয়ে ঢাকা-পার্বতীপুর রুটে ঈদ স্পেশাল-১ ও ২ এবং ১০টি কোচ নিয়ে ঢাকা-খুলনা রুটে ঈদ স্পেশাল-৩ ও ৪ নামে বাড়তি চারটি ঈদ স্পেশাল ট্রেন চলাচল করবে।
ঢাকা-পার্বতীপুর রুটে ঈদ স্পেশাল-১ ও ২ দু’টি ট্রেন ঈদুল আজহার তিনদিন আগে চালাচল শুরু করবে এবং ঈদের দিন ও ঈদের পরের দিন বন্ধ থাকার পর ঈদের দ্বিতীয় দিন থেকে পুনরায় চলাচল শুরু করে পাঁচদিন পর্যন্ত চলাচল করবে।
ঈদ স্পেশাল-১ ট্রেনটি কমলাপুর রেল স্টেশন থেকে প্রতিদিন বিকেল ৫.২০ মিনিটে ছেড়ে পার্বতীপুর এসে পৌঁছাবে রাত ৩টায় এবং ঈদ স্পেশাল-২ ট্রেনটি সকাল ৬.৪৫ মিনিটে পার্বতীপুর থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল ৩.৪৫ মিনিটে।
ট্রেনটি ফুলবাড়ী, বিরামপুর, পাঁচবিবি, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, আহসানগঞ্জ, মাধনগর, নাটোর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়াইব্রিজ, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও পূর্ব পাড়, মির্জাপুর, মৌচাক, জয়দেবপুর এবং বিমানবন্দর স্টেশনে থামবে।
এছাড়া, ঢাকা-খুলনা রুটে ঈদ স্পেশাল-৩ ও ৪ ট্রেন দু’টি একই ভাবে ঈদের তিনদিন আগে চলাচল শুরু করে ঈদের দিন ও ঈদের পরের দিন বন্ধ থাকার পর ঈদের দ্বিতীয় দিন থেকে পুনরায় চলাচল শুরু করে সাতদিন পর্যন্ত চলাচল করবে।
ঈদ স্পেশাল-৪ ট্রেনটি কমলাপুর রেলস্টেশন থেকে প্রতিদিন রাত ৯.২৫ মিনিটে ছেড়ে খুলনায় এসে পৌঁছাবে সকাল ৭টায় এবং ঈদ স্পেশাল-৩ ট্রেনটি সকাল সাড়ে ১০টায় খুলনা থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত ৮.২০ মিনিটি।
ট্রেনটি নোয়াপাড়া, যশোর, কোটচাঁদপুর, আলমডাঙ্গা, পোড়াদহ, ভেড়ামারা, ঈশ্বরদী, বড়ালব্রিজ, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও পূর্ব পাড়, মির্জাপুর, মৌচাক, জয়দেবপুর এবং বিমানবন্দর স্টেশনে থামবে।
ঈদ স্পেশাল ট্রেনের ভাড়া অন্যান্য আন্তঃনগর ট্রেনের ভাড়ার সমপরিমাণ রাখা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top