সকল মেনু

ধর্ম যার যার,রাষ্ট্র সবার: ইনু

Kushtia Inu @ Mondir (1) কাঞ্চন কুমার, কুষ্টিয়া থেকে:  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, মহাজোট সরকারের নীতি হলো- ধর্মের বিচারে আমরা কেউ সংখ্যাগুরু বা সংখ্যালঘু নই। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সংখ্যালঘু হচ্ছে একাত্তরের রাজাকার, জঙ্গিবাদী, সাম্প্রদায়িক গোষ্ঠী ও তেঁতুল হুজুরেরা। শনিবার দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর পূজা মণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, জাতীয় নারী জোটের সভাপতি আফরোজা হক রিনা, জাসদ কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আবদুল্লাহ, কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, সহ-সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাংগাঠনিক সম্পাদক অসীত সিংহ রায়, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী, ভেড়ামারা উপজেলা শাখার সভাপতি আ খ ম গোলাম ফারুক, সদরপুর সার্বজনীন দুর্গা পূজা মন্দিরের সভাপতি কৃষ্ণ পদ হালদার, সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র হালদার, আমলা প্রেস ক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক গোলাম কিবরীয়া মাসুম প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, যারা নিজকে এবং নিজের ধর্মকে বিশ্বাস করে না, তারা অন্য ধর্মকে বিশ্বাস করতে পারে না। আমি নিজ ধর্মকে বিশ্বাস করি বলেই অন্য ধর্মের প্রতি আমি শ্রদ্ধাশীল। ইনু বলেন, আসুন আমরা রাজাকার-আলবদর, জঙ্গি, তেঁতুল হুজুর ও তাদের সাঙ্গপাঙ্গ সংখ্যালঘুদের পরাজিত করি। এখন ধৈর্য্য ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এখানে হিন্দু, মুসলমান, খ্রিস্টান, বৌদ্ধ কোন ভেদাভেদ নেই। রাজাকার-আলবদর, ৭৫ সালের খুনী ও সাম্প্রদায়িক শক্তি দেশে সংখ্যালঘু। এদেশে আর কোন সংখ্যালঘু নেই। এছাড়া সবাই বাঙালি এবং বাংলাদেশি।

তথ্যমন্ত্রী দিনব্যাপী উপজেলার ১৯টি পূজা মন্দির পরিদর্শন করেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top