সকল মেনু

২৪অক্টোবর কোনো ধরণের অনিশ্চয়তার কারণ নেই: চাঁদপুরে পররাষ্ট্রমন্ত্রী

download (1) নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:  আলোচিত আগামী ২৪ অক্টোবর প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ২৪অক্টোবর কোনো ধরণের অনিশ্চয়তার কোনো কারণ নেই। এটি কোনো বিশেষ দিন নয়। যেহেতু ২৫জানুয়ারী পর্যন্ত এ সরকারের মেয়াদ তার পূর্ববর্তী ৯০দিনের পূর্বে নির্বাচন হতে হবে। এ টুকুই। এছাড়া এ দিনটির আর কোনো গুরুত্ব মাহত্ম্য কিছুই নেই।

তিনি শুক্রবার দুপুরে সার্কিট হাউজ মিলনায়নে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। তিনি আরো বলেন, এ ৯০দিনের মধ্যে যে কোনো দিনই নির্বাচন হতে পারে। সেটা ৮০তম দিন বা ৯০তম দিনেও হতে পারে। যে দিন নির্বাচন কমিশন নির্ধারণ করবেন। সে অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনের আগে পর্যন্ত সংসদ চলতে পারে। ওই নির্বাচনে যিনি বিজয়ী হবেন তার হাতে ক্ষমতা হস্তান্তর করা পর্যন্ত এ সরকার-ই ক্ষমতায় থাকবে। মন্ত্রী আরো বলেন, তবে ২৪ অক্টোবর নিয়ে কোনো কোনো মহল অপচেষ্টা চালাচ্ছে। এর কোনো কারণ নেই। আমি বিশ্বাস করি আমারা একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন পেতে যাচ্ছি। অবশ্যই তার মাধ্যমে গণতান্ত্রিক ধারাবাহিকতা বজায় রাখবো। জনগণের স্বার্থ আমাদের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার প্রাপ্য।

সংসদ আরো কতোদিন বসবে – এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সে বিষয়টি কার্য উপেদেষ্টা কমিটির বৈঠক করে স্পিকার ঠিক করবেন। স্পিকার সংবিধানের আওতায় সংবিধান সম্মতভাবে যতদিন সংসদ চালাবেন, আমরা ততদিন সংসদ অধিবেশনে যোগ দেব। এর আগে মন্ত্রী চাঁদপুর সদর উপজেলার মন্দারী সড়কের সংস্কার কাজ উদ্বোধন করেন। এসময় জেলা প্রশাসক মোঃ ইসমাইল হোসেন, পুলিশ সুপার মোঃ আমির জাফরসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ এবং আ’লীগ ও এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top