সকল মেনু

চালু হলো মেয়র হানিফ উড়াল সেতু

xMayor-Hanif-Flyover20131011102659.jpg.pagespeed.ic.KZAmsMkWYc আছাদুজ্জামান, ঢাকা, ১১ অক্টোবর : সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার বিকেল ৪টায় উদ্বোধন হলো দেশের ২৪টি জেলার প্রবেশদ্বার যাত্রাবাড়ী-গুলিস্তান মেয়র মোহাম্মদ হানিফ উড়াল সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম টোল প্রদান করে এই উড়াল পথে চলার সূচনা করলেন। আশা করা হচ্ছে এই শুভ সূচনার মধ্য দিয়ে রাজধানীর ওই এলাকার যানজট নিরসন হবে। ২০১০ সালের ১২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের নামে উড়াল সেতুর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছিলেন। কথা ছিল ২০১২ সালের ২০ জুন নির্মাণ কাজ শেষে ফ্লাইওভারটি তিনিই উদ্বোধন করবেন। তবে নির্মাণকারী প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের বেলহাসা একম অ্যান্ড এসোসিয়েটস নির্ধারিত সময়ে উড়াল সেতুর নির্মাণ কাজ শেষ করতে পারেনি। এখনো ২ থেকে ৩ মাস সময় লাগবে উড়াল সেতু পরিপূর্ণ নির্মাণ হতে।

অনেকটা অসম্পূর্ণ রেখেই রাজধানীর অন্যতম উন্নয়ন অবকাঠামোর ফলক উম্মোচন করতে হলো প্রধানমন্ত্রীকে। প্রায় ১১ কিলোমিটার দৈর্ঘ এই উড়াল সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ১ হাজার ৩শ ৫০ কোটি টাকা। উড়াল সেতু চালুর মধ্য দিয়ে ঈদে ঘরে ফেরা মানুষের কষ্ট কিছুটা লাঘব হবে। যানজটের তীব্র মানসিক যন্ত্রণা থেকে রক্ষা পাবে রাজধানীবাসী।

উড়াল সেতু উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণের আঙিনায় এক সুধীসমাবেশে বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top