সকল মেনু

রেল গাড়িতে পাথর ছোড়া, অগ্নিসংযোগ ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

chuadanga 01  চুয়াডাঙ্গা প্রতিনিধি:  ট্রেনে নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে রেল গাড়িতে পাথর ছোড়া, অগ্নিসংযোগ, ভাংচুর করবেন না। সাশ্রয়ী, নিরাপদ ও আরামদায়ক এই বাহনটিকে দুস্কৃতকারীদের হাত থেকে রক্ষা করা আমার আপনার সকলের দায়িত্ব- এ স্লোগানকে সামনে রেখে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থা ও ডাব্লিউবিবি ট্রাস্ট এর সহযোগিতায় বুধবার সকালে চুয়াডাঙ্গা রেলস্টেশনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন অনুষ্ঠানে আলোচনা পর্বে প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেনের সভাপতিত্বে অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জেলা জিসিএর সভাপতি হাজী ওয়ালিউর রহমান মালিক, চুয়াডাঙ্গা রেলওয়ে ষ্টেশন মাষ্টার আব্দুল খালেক, বিশিষ্ট সমাজ সেবক রাশেদ উল ইসলাম জোয়ার্দ্দার, সুফিয়া কামাল ফেলো সদস্য রউফুনাহার রিনা, উদীচীর সভাপতি এ্যাডভোকেট নওশের আলী, সদর উপজেলা লোকমোর্চার সভাপতি শহিদুল হক বিশ্বাস, ওয়েভ ফাউন্ডেশনের সমন্বয়কারী জহির রায়হান, আকাংখার নির্বাহী পরিচালক শাহিন সুলতানা মিলি, সদর উপজেলা লোকমোর্চার সাধারন সম্পাদক লাইলা শিরিন, সিডিএফএর সিনিয়র প্রোগ্রাম অফিসার শেখ আসমা হেনা চুমকি প্রমুখ।

বক্তারা বলেন ১৮৯০ সনের রেলওয়ে আইনে ১২৭ নং ধারা অনুযায়ী চলন্ত ট্রেন লক্ষ্য করে পাথর নিক্ষেপের জন্য একজন অপরাধীর ১০ বছর পর্যন্ত সশ্রম কারাদন্ড হতে পারে। মসজিদে খুতবা, মন্দির, গীর্জাতে বক্তব্যের সময় ট্রেনে ঢিল ছোঁড়ার বিপদ সম্পর্কে সচেতনা বৃদ্ধির প্রচার চালানোর অনুরোধ জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top