৬ শ্রাবণ, ১৪২৫, শনিবার, ২১ জুলাই, ২০১৮, রাত ২:২৪
আন্তর্জাতিক, প্রধান খবর, রাজনীতি পাকিস্তানে নির্বাচনি সমাবেশে বোমা হামলা, নিহত ৮৫

পাকিস্তানে নির্বাচনি সমাবেশে বোমা হামলা, নিহত ৮৫

Post by: সম্পাদক on জুলাই ১৪, ২০১৮ | ১:৫৭ পূর্বাহ্ণ in আন্তর্জাতিক,প্রধান খবর,রাজনীতি

হটনিউজ ডেস্ক:

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে একটি নির্বাচনি সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটেছে।এতে এখন পর্যন্ত ৮৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হামলায় আহতের সংখ্যা দেড়শও বেশি।

বেলুচিস্তান আওয়ামী পার্টির প্রার্থী সিরাজ রাইসিনার সমাবেশে ঘটা ওই হামলায় সিরাজ নিজেও প্রাণ হারিয়েছেন। তিনি সাবেক মুখ্যমন্ত্রী নবাব আসলাম রাইসানির ভাই। এই হামলা আজকের দিনে পাকিস্তানে ঘটা নির্বাচনি সহিংসতার দ্বিতীয় ঘটনা।

প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী ফায়েজ কাকার জানিয়েছেন,আজ (১৩ জুলাই) বিকেলে বেলুচিস্তানের মাসতাং শহরে হামলার ঘটনাটি ঘটেছে। সিরাজ রাইসিনাকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

এটি একটি আত্মঘাতী বোমা হামলা ছিল বলে নিশ্চিত করেছেন বেলুচিস্তান সিভিল ডিফেন্স ডিরেক্টর আসলাম তারিন। হামলায় ১০কেজির মতো বিস্ফোরক ব্যবহার করা হয়েছে।

নিহত সিরাজ রাইসানি বেলুচিস্তান মুত্তাহিদা মাহাজের (বিএমএম) প্রধান ছিলেন। পরে তার রাজনৈতিক দল নবগঠিত বেলুচিস্তান আওয়ামী পার্টির সঙ্গে একীভূত হয়ে যায়। তিনি পিবি-৩৫ (মাসতাং) আসনে প্রার্থী হয়েছিলেন। এই নির্বাচনে তিনি তার বড় ভাই নবাব আসলাম রাইসানির বিরুদ্ধেই প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আসলাম রাইসানি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। ২০১১ সালেও একবার সিরাজকে লক্ষ্য করে হামলা চালানোর ঘটনা ঘটেছিল। ওই সময় তার গাড়িতে গ্রেনেড ছোঁড়া হয়। হামলায় তিনি প্রাণে বেঁচে গেলেও তার কিশোর ছেলে নিহত হয়।

নির্বাচনি প্রচারে মুখর পাকিস্তানে আজ আরও একটি হামলার ঘটনা ঘটেছে। খাইবার পাখতুনখাওয়ার মুখ্যমন্ত্রী আকরাম খান দুররানিকে লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে। এতে দুররানি প্রাণে বাঁচলেও ৪ জন নিহত হয়েছে।

হটনিউজ24বিডি.কম/ আন্তর্জাতিক,প্রধান খবর,রাজনীতি/১৪-০৭-২০১৮/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment