৬ আষাঢ়, ১৪২৫, বুধবার, ২০ জুন, ২০১৮, দুপুর ১:৫২
জাতীয়, ঢাকা, প্রধান খবর, লাইফ স্টাইল, সারাদেশ, স্বাস্থ্য, হটনিউজ স্পেশাল এবার লুসি হল্টের ইচ্ছাপূরণ করলো বাংলাদেশ

এবার লুসি হল্টের ইচ্ছাপূরণ করলো বাংলাদেশ

Post by: সম্পাদক on এপ্রিল ২, ২০১৮ | ৯:০০ পূর্বাহ্ণ in জাতীয়,ঢাকা,প্রধান খবর,লাইফ স্টাইল,সারাদেশ,স্বাস্থ্য,হটনিউজ স্পেশাল

হটনিউজ ডেস্ক: এবার বাংলাদেশের নাগরিকত্ব লাভ করলেন বরিশালে অবস্থানরত ব্রিটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্ট। ৩১ মার্চ বিকেলে তার হাতে নাগরিকত্ব সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মুক্তিযুদ্ধে পরোক্ষ অবদান আর বাংলাদেশের মানুষের কল্যাণে কাজ করায় লুসি হল্টকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। জানা যায়, ৫৭ বছর ধরে বাংলাদেশে থাকা ৮৭ বছর বয়সী লুসি ১৯৩০ সালের ১৬ ডিসেম্বর যুক্তরাজ্যের সেন্ট হ্যালেন্সে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম জন হল্ট ও মা ফ্রান্সিস হল্ট। লুসি হল্ট মহান মুক্তিযুদ্ধের সময় যশোরের ফাতেমা হাসপাতালে যুদ্ধাহতদের সেবা করেন। বিদেশে চিঠি লিখে বাংলাদেশের স্বাধীনতার পক্ষে জনমত গড়ে তোলেন। বাংলাদেশে থাকা লুসির দাবি ছিলো প্রতিবছর ভিসা ফি মুক্ত করা ও বাংলাদেশের নাগরিকত্ব। তার দুটি চাওয়াই পূরণ করেছে বাংলাদেশ সরকার। লুসি হল্ট ১৯৬০ সালে প্রথম বাংলাদেশে আসেন। বরিশাল অক্সফোর্ড মিশনে যোগ দিয়ে মানবসেবায় নিযুক্ত হন। স্বাধীনতার পর এ দেশেই থেকে যান। ২০০৪ সালে অবসরে যাওয়া লুসি এখনও বরিশালে দুস্থ শিশুদের মানসিক বিকাশ ও ইংরেজি শিক্ষা দিচ্ছেন। তার আশা, মৃত্যুর পর তাকে যেন বরিশালেই সমাধিস্থ করা হয়।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,লাইফ স্টাইল,সারাদেশ,স্বাস্থ্য,হটনিউজ স্পেশাল/০২-০৪-২০১৮/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment