৬ আষাঢ়, ১৪২৫, বুধবার, ২০ জুন, ২০১৮, দুপুর ১:৫৬
খেলা, জাতীয়, ঢাকা, প্রধান খবর, সারাদেশ আরেকটি স্বপ্নভঙ্গ ফাইনালে

আরেকটি স্বপ্নভঙ্গ ফাইনালে

Post by: সম্পাদক on মার্চ ১৮, ২০১৮ | ১১:১৫ অপরাহ্ণ in খেলা,জাতীয়,ঢাকা,প্রধান খবর,সারাদেশ

স্পোর্টস ডেস্ক: শেষ ওভারের নাটকীয়তায় বাংলাদেশকে হারালো ভারত। আরেকবার ফাইনালে হারের বেদনায় সিক্ত হলো সাকিব আল হাসানরা। শেষ বলে ছক্কা মেরে দলকে জেতান দিনেশ কার্তিক। রোহিত শর্মার ব্যাটে ঝড়ো সূচনা করেছিল ভারত। বাংলাদেশ জোড়া আঘাত করলেও তার পারফরম্যান্সে অস্বস্তি কাটছিল না। শেষ পর্যন্ত ৫৬ রানে তাকে ফেরান নাজমুল ইসলাম। এরপর সৌম্য সরকার ও মোস্তাফিজুর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে আরও একটি উইকেট হারিয়ে ভারত চাপে পড়েছিল। শেষ ২ ওভারে ভারতীয়দের দরকার ছিল ৩৪ রান। দিনেশ কার্তিকের ঝড় এক ওভারে ২২ রান নিয়ে ভারতকে ম্যাচে ফেরায়। শেষ ওভারে ১২ রান দরকার ছিল তাদের। ১৬৭ রানের লক্ষ্যে নেমে রোহিতের ব্যাটে দুরন্ত সূচনা করেছিল ভারতীয়রা। তবে ৩২ রানের জুটি ভেঙে তাদের ধাক্কা দেয় বাংলাদেশ। তৃতীয় ও চতুর্থ ওভারে দুটি উইকেট পায় তারা। সাকিব আল হাসানের বলে শিখর ধাওয়ান ১০ রানে বদলি ফিল্ডার আরিফুল হকের দুর্দান্ত ক্যাচ হন। পরের ওভারে রায়নাকে রুবেল হোসেন পেছনে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি করেন। আম্পায়ার ওয়াইড দিলেও মুশফিক রিভিউ নিলে সিদ্ধান্ত যায় বাংলাদেশের পক্ষে। রোহিতের সঙ্গে ৫১ রানের জুটি গড়ে দশম ওভারে রুবেলের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন লোকেশ। ১৪ বলে ২ চার ও ১ ছয়ে ২৪ রানে ডিপ স্কয়ার লেগে সাব্বির রহমানকে ক্যাচ দেন তিনি।

নাজমুল তার শেষ ওভারে রোহিতকে মাহমুদউল্লাহর ক্যাচ বানান। ৪২ বলে চারটি চার ও তিনটি ছয়ে ৫৬ রান করেন তিনি। রবিবার টস হেরে ব্যাট করতে নেমে টানা দুই ওভারে ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। যুজবেন্দ্র চাহালের লেগ স্পিনে তাদের বড় ধাক্কা দিয়েছিল ভারত। কিন্তু সাব্বির রহমানের দুর্দান্ত ইনিংসে ৮ উইকেটে ১৬৬ রান করে বাংলাদেশ। ডানহাতি এই ব্যাটসম্যান ৩৭ বলে ৫ চার ও ২ ছয়ে চতুর্থ হাফসেঞ্চুরি করেন। তার ৫০ বলের ইনিংসে ছিল ৭ চার ও ৪ ছয়। শেষ দিকে জয়দেব উনাড়কাট জোড়া আঘাত হানলেও সাব্বিরের ৭৭ রানে লড়াই করার মতো স্কোর করেছে বাংলাদেশ। শেষ ওভারে মেহেদী হাসান মিরাজ ১৮ রান যোগ করেন। ৭ বলে তার অপরাজিত ১৯ রান ভালো ভূমিকা রেখেছিল।

চাহাল সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি পান উনাড়কাট।

হটনিউজ24বিডি.কম/ খেলা,জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,সারাদেশ/১৮-০৩-২০১৮/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment