৬ আষাঢ়, ১৪২৫, বুধবার, ২০ জুন, ২০১৮, দুপুর ১:২২
কৃষি, জাতীয়, ঢাকা, প্রধান খবর, রাজনীতি, সারাদেশ জাতীয় জাদুঘর মিলনায়তনে পাটের কবিতা কবিতায় পাট

জাতীয় জাদুঘর মিলনায়তনে পাটের কবিতা কবিতায় পাট

Post by: সম্পাদক on মার্চ ৫, ২০১৮ | ৪:৩৭ অপরাহ্ণ in কৃষি,জাতীয়,ঢাকা,প্রধান খবর,রাজনীতি,সারাদেশ

হটনিউজ ডেস্ক: সোনালী আশঁ পাটের গৌরব গাাঁথা ইতিহাস , ঐতিহ্য আর সম্ভাবনা কবিতার মধ্য দিয়ে তুলে ধরলেন দেশ বরেণ্য ৫০ জন কবি।  “জাতীয় পাট দিবস-২০১৮” উদযাপন উপলক্ষে রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজন করা হয় পাট নিয়ে কবিদের কবিতার আসর। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, সোনালী আশঁ পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি নতুন প্রজন্মের কাছে পাটের ঐতিহ্য তুলে ধরতে কবিসহ সকল সাংস্কৃতিক কর্মীদের এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথির বক্তৃতায় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, সোনালী আঁশ পাটের হরানো গৌবর ফিরিয়ে আনতে পাটপণ্যের ব্যবহার বাড়ানোর পাশাপাশি ও আধুনিকায়ন জরুরি। তিনি বলেন, পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি পাটের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

 

পাট নিয়ে কবিদের কবিতাপাঠের আসরে স্থান পায় কবি নির্মলেন্দু গুণ, আসাদ চৌধুরী, অসিম সাহা, নুরুল হুদা, কাজী রোজী, নাসির আহমেদ, জেসমিন নাহার, শামীম আরা স্মৃতিসহ দেশ বরেণ্য ৫০ জন কবির পাট নিয়ে কবিতা। পাটের কবিতা আবৃত্তি করেন মাহিদুল ইসলাম ও রূপা চৌধুরী।

হটনিউজ24বিডি.কম/ কৃষি,জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,রাজনীতি,সারাদেশ/০৫-০৩-২০১৮/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment