৬ আষাঢ়, ১৪২৫, বুধবার, ২০ জুন, ২০১৮, দুপুর ১:৩৩
খেলা, জাতীয়, ঢাকা, প্রধান খবর, সারাদেশ পুলিশ স্পোর্টস ইভিনিং: বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা

পুলিশ স্পোর্টস ইভিনিং: বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা

Post by: সম্পাদক on জানুয়ারি ১৫, ২০১৮ | ১০:২৮ অপরাহ্ণ in খেলা,জাতীয়,ঢাকা,প্রধান খবর,সারাদেশ

হটনিউজ ডেস্ক: জমকালো আয়োজনের মধ্য দিয়ে সম্মাননা জানানো হলো বাংলাদেশ পুলিশের কৃতি খেলোয়াড়দের। বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘বাংলাদেশ পুলিশ স্পোর্টস ইভিনিং-২০১৭’। কৃতি পুলিশ খেলোয়াড়দের মেলা বসেছিল আজ ১৫ জানুয়ারি সোমবার সন্ধ্যায় রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে। বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান।

খেলোয়াড়দের উদ্দেশ্যে আইজিপি বলেন, প্রত্যেক খেলোয়াড়ের ভিশন থাকতে হবে, যে আমি জাতীয় পর্যায়ে বা আন্তর্জাতিক পর্যায়ে খেলে স্বর্ণ না হয় রোপ্য পাবো। এবার যে রোপ্য অর্জন করছে আগামীতে সে স্বর্ণ পাবে; এবার যে ব্রোঞ্জ পেয়েছে আগামীতে সে রোপ্য পাবে। এ ধরনের একটি ভিশন থাকতে হবে। সে ভিশনকে সামনে রেখেই নিজেকে তৈরি করতে হবে। নিজেকে তৈরি করতে হলে যেমন ডিসিপ্লিন থাকতে হবে, পাশাপাশি নিয়মিত অনুশীলন করতে হবে। সহকর্মীর সাথে ভাল ব্যবহার করতে হবে। যারা সিনিয়র তাদের ফলো করতে হবে। কথাবার্তায়, খেলাধুলায় নিজের ব্যক্তিত্ব অর্জন করতে হবে।তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে একটি প্রতিষ্ঠান, একটি দেশ পরিচিতি লাভ করতে পারে, সুনাম অর্জন করতে পারে। খেলাধুলায় অতীতে বাংলাদেশ পুলিশের অনেক অর্জন ছিল। বিভিন্ন খেলায় পুলিশই সব সময় চ্যাম্পিয়ন হতো, না হয় রানার আপ হতো। আমাদের অতীত ঐতিহ্য পুনরায় ফিরিয়ে আনার চেষ্টা করতে হবে।

বাংলাদেশ পুলিশের বিভিন্ন ক্রীড়া উপকমিটির সভাপতি, সদস্য সচিব ও সদস্যদের উদ্দেশ্যে আইজিপি বলেন, প্রতিটি খেলায় ভাল করার চেষ্টা করতে হবে। খেলোয়াড়দেরকে নিয়মিত অনুশীলনের সুযোগ দিতে হবে।

বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ডিআইজিগণ, অতিরিক্ত ডিআইজিগণ, বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং-১) ড. খঃ মহিদ উদ্দিন, পুলিশ সুপার এবং পুলিশ অফিসারদের সহধর্মিণীগণ, পুলিশের খেলোয়াড়গণ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বর্ষসেরা খেলোয়াড় (পুরুষ) নির্বাচিত হয়েছেন নায়েক মোঃ দ্বীন ইসলাম মৈশান। তিনি ২০১৭ সালে আন্তর্জাতিক পর্যায়ে ‘১৮তম মাইলো ওপেন আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি স্বর্ণ এবং ২টি রৌপ্য পদক এবং ‘৩য় আন্তর্জাতিক উন্মুক্ত কারাতে প্রতিযোগিতা-২০১৭’ এ ২টি স্বর্ণ পদক লাভ করেন। জাতীয় পর্যায়ে মৈশান ‘মার্শাল আর্ট প্রতিযোগিতা-২০১৭’ এ ২টি স্বর্ণ পদক লাভের গৌরব অর্জন করেন। বর্ষসেরা খেলোয়াড় (নারী) যৌথভাবে নির্বাচিত হয়েছেন কনস্টেবল লতা পারভীন এবং এএসআই (নিরস্ত্র) আকলিমা আক্তার। লতা পারভীন আন্তর্জাতিক পর্যায়ে ‘৩য় আন্তর্জাতিক উন্মুক্ত কারাতে প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি স্বর্ণ পদক লাভ করেন। এএসআই আকলিমা আক্তার জাতীয় পর্যায়ে ‘ওরিয়েন্টাল কুস্তি প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি স্বর্ণ পদক এবং ‘মহান স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা-২০১৭’ এ ১টি রৌপ্য পদক লাভ করেন।

বাংলাদেশ পুলিশের বিভিন্ন ক্রীড়া ক্লাবের ইভেন্টে কৃতিত্ব অর্জন করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ক্রীড়া ক্ষেত্রে ‘বর্ষসেরা ইউনিট’ নির্বাচিত হয়েছে। উল্লেখ্য, পুলিশ শ্যূটিং দল প্রথমবারের মত গত ৩-১০ নভেম্বর ২০১৭ তারিখে আবুধাবিতে অনুষ্ঠিত ২হফ টঝওচ ডড়ৎষফ চড়ষরপব এধসবং এ অংশগ্রহণ করে।

 

অনুষ্ঠানে সর্বমোট ১৪টি ক্লাব/পরিষদের চ্যাম্পিয়নশিপের বিভিন্ন ক্যাটাগরিতে একক, দ্বৈত ও দলীয় ইভেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী খেলোয়াড়দের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী ১০৯ জন, আন্তর্জাতিক ক্ষেত্রে ১১ জন এবং জাতীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে ৩১ জনসহ বিভিন্ন ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে পুরস্কৃত করা হয়।কৃতি খেলোয়াড়গণ প্রধান অতিথি এবং বিশেষ অতিথির কাছ থেকে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কার গ্রহণ করেন। পরে বিশিষ্ট শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

হটনিউজ24বিডি.কম/ খেলা,জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,সারাদেশ/১৫-০১-২০১৮/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment