৪ অগ্রহায়ণ, ১৪২৪, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, রাত ৩:১০
জাতীয়, দিনাজপুর, ধর্ম, রংপুর চিরিরবন্দরে ১৪১ টি দুর্গাপূজা : শেষ সময়ে ব্যস্ত শিল্পীরা

চিরিরবন্দরে ১৪১ টি দুর্গাপূজা : শেষ সময়ে ব্যস্ত শিল্পীরা

Post by: সম্পাদক on সেপ্টেম্বর ১২, ২০১৭ | ৯:৫৮ অপরাহ্ণ in জাতীয়,দিনাজপুর,ধর্ম,রংপুর

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: আর কয়েকদিন পরেই হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে। আর এই পূজাকে ঘিরে উপজেলা জুড়ে চলছে প্রতিমা তৈরির ধুম। ফলে ব্যস্ত সময় পার করছে শিল্পীরা। এবার দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ১৪১টি মন্দিরে দুর্গাপূজা পালিত হবে বলে জানিয়েছেন চিরিরবন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোবিন্দ চন্দ্র রায়। পূজার সময় যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রতিমা কারিগরদের শেষ সময়ের ব্যস্ততা। দম নেওয়ারও ফুসরত নেই তাদের। রাত-দিন চলছে প্রতিমা তৈরির কাজ। উপজেলার ১২টি ইউনয়নের সরেজমিন ঘুরে একই চিত্র দেখা গেছে। প্রতিমা শিল্পীদের নিপুণ আঁচড়ে তৈরি হচ্ছে এক একটি প্রতিমা। নিজের সন্তানের মতো অতি ভালবাসায় তৈরি করা হচ্ছে দুর্গা, সরস্বতী, লক্ষ্মী, কার্তিক, গণেশ, অসুর ও শিবের মূর্তি। হৃদয়ের ভালবাসায় চলছে প্রতিমা তৈরির কাজ। প্রতিমার আকার ও শৈল্পিক গঠন অনুযায়ী প্রতিমা শিল্পীরা ১০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন।
চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: হারেসুল ইসলাম জানান, প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার সকল প্রস্তুতি চলছে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ধর্মীয় ভাবগাম্ভীযের মধ্যেই পালিত হবে।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,সারাদেশ,রংপুর,দিনাজপুর,ধর্ম,সারাদেশ,রংপুর/১২-০৯-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment