৮ অগ্রহায়ণ, ১৪২৪, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, বিকাল ৩:২৪
জাতীয়, ঢাকা, শিক্ষাঙ্গন, সারাদেশ এবার ঢাবি অধিভুক্ত সাত সরকারি কলেজে ভর্তির আবেদন শুরু ১৬ অক্টোবর

এবার ঢাবি অধিভুক্ত সাত সরকারি কলেজে ভর্তির আবেদন শুরু ১৬ অক্টোবর

Post by: সম্পাদক on সেপ্টেম্বর ১২, ২০১৭ | ৯:০৫ অপরাহ্ণ in জাতীয়,ঢাকা,শিক্ষাঙ্গন,সারাদেশ

হটনিউজ ডেস্ক : এবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত সরকারি কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণিতে অনলাইনে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৬ অক্টোবর। আবেদনের সময় শেষ হবে আগামী ১৪ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস সম্প্রতি গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ৷ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৩০ আগস্ট দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি সংক্রান্ত এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী,বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ,বিজ্ঞান অনুষদ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের অধীনে ভর্তি প্রক্রিয়ায় ১ ডিসেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২ ডিসেম্বর ব্যবসায় শিক্ষা অনুষদ ও ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিজ্ঞান অনুষদভুক্তদের ভর্তি পরীক্ষা।

ভর্তিচ্ছু প্রার্থীদের আবেদনের ন্যূনতম যোগ্যতা
বিজ্ঞান শাখায় উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসা শিক্ষাবোর্ডের বিজ্ঞান শাখায় আলিম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর যোগফল ৪র্থ বিষয়সহ ৭.০ হতে হবে।

মানবিক শাখায় উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের মানবিক শাখায় আলিম পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর যোগফল ৪র্থ বিষয়সহ ৬.০ হতে হবে।

ব্যবসায় শিক্ষা শাখায় উচ্চ মাধ্যমিক,ডিপ্লোমা-ইন-বিজনেস স্টাডিজ এবং বিজনেস ম্যানেজমেন্ট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর যোগফল ৪র্থ বিষয়সহ ৬.৫ হতে হবে।

উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে অনুষ্ঠিত ওই সভায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমেদ,উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন,ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এজেএম শফিউল আমল ভূইয়া, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ,বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত তথ্য পরে জানিয়ে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়৷

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,সারাদেশ,ঢাকা,শিক্ষাঙ্গন,সারাদেশ/১২-০৯-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment