৮ আশ্বিন, ১৪২৪, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, সকাল ৭:৫৬
আন্তর্জাতিক, জাতীয়, ঢাকা, প্রধান খবর, সারাদেশ এবার মার্কিন সামরিক পদক্ষেপ হবে উত্তর কোরিয়ার দুঃখের দিন

এবার মার্কিন সামরিক পদক্ষেপ হবে উত্তর কোরিয়ার দুঃখের দিন

Post by: সম্পাদক on সেপ্টেম্বর ৮, ২০১৭ | ৯:৪৪ পূর্বাহ্ণ in আন্তর্জাতিক,জাতীয়,ঢাকা,প্রধান খবর,সারাদেশ

আন্তর্জাতিক ডেস্ক : এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুঁশিয়ারি দিয়ে বলেছেন, তিনি উত্তর কোরিয়ার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র হুমকি মোকাবিলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সামরিক পদক্ষেপ নেয়াকে পছন্দ করবেন না। তবে যদি তিনি এ পদক্ষেপ নেন তাহলে সেটা উত্তর কোরিয়ার নেতার জন্য হবে দুঃখের দিন। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেছেন।

উত্তর কোরিয়ার ষষ্ঠ পারমাণবিক বোমা পরীক্ষার পরিপ্রেক্ষিতে কোনো সামরিক পদক্ষেপ নেওয়া হতে পারে কিনা জানতে চাইলে সে সম্ভাবনা নাকচ করে দেন ট্রাম্প। বরঞ্চ তার প্রশাসন অর্থনৈতিক নিষেধাজ্ঞার ওপরই জোর দিচ্ছে। ‘পিয়ংইয়ং বাজে আচরণ করছে এবং একে তা বন্ধ করতে হবে’বলেও মন্তব্য করেন ট্রাম্প। তিনি বলেন, ‘সামরিক পদক্ষেপ একটি বিকল্প হতে পারে। তবে এটা কি অপরিহার্য? কোনো কিছুই অপরিহার্য নয়।’

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘ আমি সামরিক পথে হাঁটা পছন্দ করব না। তবে আমরা যদি এটি উত্তর কোরিয়ার বিরুদ্ধে ব্যবহার করি, তাহলে এটি হবে উত্তর কোরিয়ার জন্য দুঃখের দিন।’

এর আগে ট্রাম্প বলেছিলেন, উত্তর কোরিয়ার সঙ্গে সংলাপের আর কোনো পথ খোলা নেই। তবে তার প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তারা সাফ জানিয়েছেন, কূটনৈতিক সমাধানের পথ এখনো খোলা রয়েছে। উত্তর কোরিয়ার ঘনিষ্ঠ মিত্র চীনও বৃহস্পতিবার জাতিসংঘের কঠোর নিষেধাজ্ঞার পক্ষে সমর্থন ব্যক্ত করেছে। তবে বেইজিং একইসময় পিয়ংইয়ংয়ের সঙ্গে সংলাপ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে।

হটনিউজ24বিডি.কম/ আন্তর্জাতিক,জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,সারাদেশ/০৮-০৯-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment