৮ অগ্রহায়ণ, ১৪২৪, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭, বিকাল ৩:২৪

নিউইয়র্কে রাস্তা বন্ধ করে সন্তানের জন্ম

Post by: সম্পাদক on আগস্ট ১, ২০১৭ | ১:১৫ অপরাহ্ণ in আন্তর্জাতিক,জাতীয়,ঢাকা,প্রধান খবর,লাইফ স্টাইল,সারাদেশ,হটনিউজ স্পেশাল

নিউইয়র্ক প্রতিনিধি: বৃহস্পতিবার। ব্যস্ত কর্ম দিন। নিউইয়র্কের রাস্তায় ছুটে চলছে গাড়িটি। যাত্রী জেসিকা রামোস মা হবেন এখনই। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন তাঁর বোনের স্বামী। কিন্তু হাসপাতাল পর্যন্ত পৌঁছানোর আগেই হাইওয়েতে জন্ম নিল জেসিকার সন্তান।

গত ২৭ জুলাই লং আইল্যান্ড হাইওয়েতে এ ঘটনা ঘটে। রাস্তা বন্ধ করে পুলিশ ও স্বেচ্ছাসেবীদের তত্ত্বাবধানে সন্তানের জন্ম দেন জেসিকা।

পুলিশ জানায়, ব্যথা ওঠায় জেসিকা রামোসকে (২৭) দ্রুত নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন তাঁর বোনের স্বামী। রাস্তায় জেসিকার ব্যথাটা তীব্র হয়ে ওঠে। এখন-তখন অবস্থা। লং আইল্যান্ডের ৫৮ নম্বর এক্সিটে গাড়ি থামিয়ে ফেলতে বাধ্য হন ওই ব্যক্তি। যোগাযোগ করেন পুলিশের সঙ্গে। সাফালক হাইওয়ে পেট্রল পুলিশ কর্মকর্তা জোসেফ গস সেখানে পৌঁছান। রাস্তা বন্ধ করে একটি কম্বল বিছিয়ে সেখানেই শুইয়ে দেওয়া হয় জেসিকাকে।

গস জানান, খবর দেওয়ার কয়েক মিনিটের মধ্যেই স্টোনি ব্রুক ভলান্টিয়ার অ্যাম্বুলেন্সের স্বেচ্ছাসেবীরা সেখানে পৌঁছে যান। স্বেচ্ছাসেবীদের মধ্যে একজন ছিলেন স্টোনি ব্রুক ইউনিভার্সিটিতে অধ্যয়নরত বাংলাদেশি বংশোদ্ভূত ইমারজেন্সি মেডিকেল টেকনিশিয়ান (ইএমটি) ভলান্টিয়ার বিপ্রজিত সাহা। তিনি নিউ ইয়র্কের মুক্তধারার বিশ্বজিত সাহার পুত্র।

স্বেচ্ছাসেবীরা জেসিকার পিঠের নিচে বোর্ড স্থাপন করে তাঁকে দ্রুত অ্যাম্বুলেন্সে ওঠান। সেখানেই জন্ম হয় নবজাতকের। পরে নবজাতক ও মাকে দ্রুত স্টোনি ব্রুক ইউনিভার্সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁরা দুজনই সুস্থ আছেন। এই ঘটনাটি নিউইয়র্কে বেশ আলোড়ন ফেলেছে।

হটনিউজ24বিডি.কম/ আন্তর্জাতিক,জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,লাইফ স্টাইল,সারাদেশ,হটনিউজ স্পেশাল/০১-০৮-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment