৬ আষাঢ়, ১৪২৫, বুধবার, ২০ জুন, ২০১৮, দুপুর ১:১৬
জাতীয়, ঢাকা, সারাদেশ, স্বাস্থ্য এএফএমআই-তে নিউরোসাইন্স বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

এএফএমআই-তে নিউরোসাইন্স বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

Post by: সম্পাদক on জুলাই ৩০, ২০১৭ | ১০:১৯ অপরাহ্ণ in জাতীয়,ঢাকা,সারাদেশ,স্বাস্থ্য

হটনিউজ ডেস্ক: সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর এর সার্বিক ব্যবস্থাপনায় নিউরোসাইন্স বিষয়ে একটি বৈজ্ঞানিক সেমিনার আজ রবিবার (৩০-৭-২০১৭) ঢাকা সেনানিবাসস্থ আর্মড ফোর্সেস মেডিক্যাল ইনস্টিটিউট (এএফএমআই)-এর মেজর জেনারেল এম সামসুল হক অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রধান অতিথি হিসেবে সেমিনার উদ্বোধন করেন। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংগাপুরের গ্লে-নেগ্লে¬স হাসপাতালের বিশিষ্ট নিউরোসার্জন প্রফেসর টিমোথী লি কাম ইউ ।
সশস্ত্র বাহিনীর রোগীদের স্নায়ুরোগ বিষয়ে চিকিৎসা সেবা প্রদানে উন্নত চিকিৎসা পদ্ধতি ও প্রযুক্তির ব্যবহার সন্মন্ধে জ্ঞান বিনিময়ের জন্য এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারের মূল থিম ছিল ‘ঐবধষঃযু ইৎধরহ,ঐবধষঃযু ঘধঃরড়হ’।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল এস এম মোতাহার হোসেন।

অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর কনসালটেন্ট সার্জন জেনারেল মেজর জেনারেল মুন্সী মুজিবুর রহমান, কনসালটেন্ট ফিজিশিয়ান জেনারেল মেজর জেনারেল মোঃ আব্দুল আলী মিয়া, আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান এবং আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি এর কমান্ড্যান্ট মেজর জেনারেল দেবাশীষ সাহা এবং সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পদবীর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।
সেমিনারটি নিউরোমেডিসিন ও নিউরোসার্জারী দুইটি পর্বে সম্পন্ন হয় । নিউরোমেডিসিন পর্বে সভাপতিত্ব করেন কনসালটেন্ট ফিজিশিয়ান জেনারেল মেজর জেনারেল মোঃ আব্দুল আলী মিয়া ও সহসভাপত্বি করেন প্রফেসর কাজী দ্বীন মহাম্মদ। নিউরোসার্জারী পর্বে সভাপতিত্ব করেন কনসালটেন্ট সার্জন জেনারেল মেজর জেনারেল মুন্সী মুজিবুর রহমান ও সহসভাপতিত্ব করেন প্রফেসর কে কে বড়ুয়া ।

উক্ত সেমিনারে বাংলাদেশের প্রেক্ষাপটে মস্তিস্ক ও নিউরোলজি বিষয়ক বিভিন্ন বৈজ্ঞানিক প্রবন্ধ আলোচনা করা হয়। দেশের বরেণ্য নিউরোলোজি, পেডিয়েট্রিক নিউরোলোজি, নিউরোসাইকিয়াট্রি, নিউরোরিহাব, নিউরোসার্জারী, নিউরোরেডিওলজি নিউরোএ্যানেথেসিওলোজি ও অন্যান্য বিশেষজ্ঞগণ উপস্থিত থেকে সক্রিয়ভাবে আলোচনায় অংশগ্রহন করেন ।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,সারাদেশ,ঢাকা,সারাদেশ,স্বাস্থ্য/৩০-০৭-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment