৮ আশ্বিন, ১৪২৪, শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, সকাল ৭:৫২

রাস্তা ভালো পানির নিচে

Post by: সম্পাদক on জুলাই ২৬, ২০১৭ | ১০:০২ অপরাহ্ণ in জাতীয়,ঢাকা,প্রধান খবর,লাইফ স্টাইল,সারাদেশ

নিজস্ব প্রতিবেদক: কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে রাজধানীর প্রধান সড়ক থেকে অলিগলি পর্যন্ত তলিয়ে গেছে। ভারী বর্ষণে রাজধানীর রাজপথে কোথাও হাঁটু পানি, জলজটের সঙ্গে যানজটে নগরজুড়ে ভোগান্তিতে পড়েছে মানুষ। জনগণের দুর্ভোগ কমাতে ‘পানির নিচে রাস্তা ভালো’ এমন অদ্ভুত বাক্যে একটি সাইনবোর্ড সাঁটিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বনানীর দিকে আসতে র‌্যাডিসন হোটেল সংলগ্ন ফ্লাইওভারটির গোড়ায় এটি সাঁটানো হয়েছে।

র‌্যাডিসন হোটেল সংলগ্ন ফ্লাইওভারটির সামনে অতিরিক্ত জলাবদ্ধতার কারণে গাড়ির চাকার সঙ্গে ঢেউ আছড়ে পড়ছে। পানির নিচের সড়কটি যে ভালো আছে তা জানিয়ে দিতেই জনস্বার্থে ট্রাফিক পুলিশের এই সাইনবোর্ড। সেখানে লেখা ‘পানির নিচে রাস্তা ভালো’।

সাইনবোর্ডটির একটি ছবি তুলে নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করেছেন সাংবাদিক ও ব্লগার নূর সিদ্দিকী। তিনি লিখেন, ‘পানির নিচে রাস্তা ভালো।’
এমন সাইনবোর্ড সাঁটানো হয়েছে রাজধানীর র‌্যাডিসন হোটেলের পরে মিরপুর ফ্লাইওভারে ওঠার মুখে। ফ্লাইওভারের মুখ ডুবে গেছে পানিতে। গাড়ির চাকার সঙ্গে ঢেউ আছড়ে পড়ছে। তার নিচে সড়কপথটি যে ভালো আছে তা জানিয়ে দিতেই জনস্বার্থে ট্রাফিক পুলিশের এ সাইনবোর্ড।
সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইনবোর্ডটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। চলছে নানা আলোচনা-সমালোচনা।

ট্রাফিক (উত্তর) বিভাগের উপ-কমিশনার (ডিসি) প্রবীর কুমার রায়  বলেন, বৃষ্টির কারণে ওই সড়কে হাঁটু পর্যন্ত পানি জমা। গর্তের ভয়ে যানবাহনগুলো ডান দিক দিয়ে সরাসরি বনানীর ওভারপাসে ওঠে। এক্ষেত্রে ওভারপাসে যানজট সৃষ্টি হয়। তবে এই বোর্ডটি দেয়ার পর থেকে গাড়িগুলো বামে যাচ্ছে। যানজট কমেছে।

উল্লেখ্য, রাজধানীসহ সারাদেশে গত পাঁচদিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আজ বুধবার (২৬ জুলাই) সকাল থেকে এ বৃষ্টিপাত আরও বেড়েছে। মধ্যরাত থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকায় ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। ফলে একদিনের ব্যবধানে রাজধানীতে তাপমাত্রা কমেছে ৫ ডিগ্রি সেলসিয়াস।

অধিদফতর সূত্রে জানা গেছে, বুধবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩০ দশমিক ৫। গতকাল মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,লাইফ স্টাইল,সারাদেশ/২৬-০৭-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment