৪ অগ্রহায়ণ, ১৪২৪, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, রাত ২:৫৩
জাতীয়, ঢাকা, প্রধান খবর, রাজনীতি, সারাদেশ প্রধানমন্ত্রী আগামীকাল অস্ট্রিয়া যাচ্ছেন

প্রধানমন্ত্রী আগামীকাল অস্ট্রিয়া যাচ্ছেন

Post by: সম্পাদক on মে ২৮, ২০১৭ | ২:১৭ অপরাহ্ণ in জাতীয়,ঢাকা,প্রধান খবর,রাজনীতি,সারাদেশ

হটনিউজ ডেস্ক: আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার (আইএইএ) আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’দিনের সফরে অস্ট্রিয়া যাচ্ছেন। আগামীকাল সোমবার প্রথমবারের মতো বাংলাদেশের কোনো প্রধানমন্ত্রী অস্ট্রিয়া সফর করবেন। আজ রবিবার নিজ মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এ তথ্য জানান।

আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা প্রতিষ্ঠার ৬০ বছর পূর্তি উপলক্ষে অস্ট্রিয়ায় ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন দ্য টেকনিক্যাল কো-অপারেশন প্রোগ্রাম’ শীর্ষক সম্মেলনের আয়োজন করছে। সম্মেলনে অস্ট্রিয়ার প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়ান কার্নের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সম্মেলনে মরিশাস ও উরুগুয়ের রাষ্ট্রপ্রধানরা নিজেদের উপস্থিতি নিশ্চিত করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, আইএইএ’র সদস্যপদ পাওয়ার পর থেকে পারমাণবিক প্রযুক্তির শাক্তিপূর্ণ ব্যবহারের ক্ষেত্রে বাংলাদেশ এ সংস্থার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে। তিনি জানান, বাংলাদেশের পারমাণবিক প্রযুক্তির সক্ষমতা বৃদ্ধি, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলো আইএইএ’র টেকনিক্যাল সহযোগিতা কীভাবে বাংলাদেশকে সহায়তা করছে সম্মেলনে সে বিষয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর,রাজনীতি,সারাদেশ/২৮-০৫-২০১৭/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment