সকল মেনু

প্রধানমন্ত্রীকে প্রেমপত্র

Love-0120131007215151.jpg.pagespeed.ce.PM2Vu9R_B_  আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা, ৮ অক্টোবর :  কারো প্রতি ভালবাসা থাকলে যেকোনোভাবে তার প্রকাশ ঘটাতে হয়। নতুবা মনে শান্তি আসে না। আর ভালবাসার মানুষটি যদি নিজের চেয়ে ক্ষমতাবান হন তাহলে হয়তো একটু কৌশল অবলম্বন করতে হয়। ঠিক সেই কৌশলটিই অবলম্বন করেছিলেন ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারের এক মন্ত্রী।

১৯৮৩ সালের কথা। আর সেটি প্রকাশ পেল গত সোমবার। লৌহমানবী নামে খ্যাত প্রধানমন্ত্রী থ্যাচারের সৌন্দর্যে অভিভূত হয়েছিলেন তারই মন্ত্রিপরিষদের প্রতিরক্ষামন্ত্রী জন নট। তিনি ওই বছর প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। পদত্যাগপত্রে তিনি লেখেন, `আপনার সফলতার বড় কারণ আপনার সহকর্মীরা আপনাকে পছন্দ করে। কেউ হয়তো ভালবাসেও, সামান্য। আপনার সুন্দর চাহনি, হাসি এবং সৌন্দর্য সবসময়ই আমাকে আকৃষ্ট করে। আমি জানি এটা ভুল। কিন্তু কি করি! আমি মনে করি আপনার আবেগ, সহজাত প্রবৃত্তি এই পুরুষতান্ত্রিক বিশ্বে আপনার সফলতার পেছনে কাজ করছে। শেষে নট লেখেন, `ভালবাসার জন`। ১৯৭৯ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন থ্যাচার। চলতি বছরের এপ্রিলে ৮৭ বছর বয়সে মৃত্যুবরণ করেন থ্যাচার। ১৯৮৩ সালের তার ব্যক্তিগত নথিপত্র প্রকাশ করেছে থ্যাচার ফাউন্ডেশন। -এনডিটিভি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top