৪ আশ্বিন, ১৪২৪, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭, রাত ৯:০৩
অর্থ ও বাণিজ্য চট্টগ্রাম সিটি করপোরেশনের বাজেট ঘোষণা

চট্টগ্রাম সিটি করপোরেশনের বাজেট ঘোষণা

Post by: রফিকুল ইসলাম রাকিব on অক্টোবর ৯, ২০১৬ | ৯:০৩ অপরাহ্ণ in অর্থ ও বাণিজ্য

17253_38064হটনিউজ২৪বিডি.কম : ২০১৬-১৭ অর্থবছরে চট্টগ্রাম সিটি করপোরেশনের জন্য ২ হাজার ২২৫ কোটি ৬৭ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ২০১৫-১৬ অর্থবছরের জন্য ৫৯২ কোটি ৬৬ লাখ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন দেওয়া হয়। গত অর্থবছরে মোট বাজেট ছিল ১ হাজার ৬৩২ কোটি ৭৮ লাখ টাকা।

আজ রবিবার দুপুরে আন্দরকিল্লায় নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে মেয়র আ জ ম নাছির উদ্দীন এই বাজেট ঘোষণা করেন। এ সময় সিটি করপোরেশনের কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চলতি অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আয় খাতে নিজস্ব উৎস থেকে মোট প্রাপ্তি ধরা হয়েছে ১ হাজার ১৯৭ কোটি ৪২ হাজার টাকা। এর মধ্যে গৃহকর খাতে আয় ধরা হয়েছে ৫৫০ কোটি ৮৯ লাখ ৪৮ হাজার টাকা। বকেয়া কর খাতে ২৪২ কোটি ৪৬ লাখ ৫২ হাজার টাকা ও সম্পদ হতে অর্জিত আয় ধরা হয়েছে ৭২ কোটি ১২ লাখ টাকা। এ ছাড়া উন্নয়ন অনুদান খাত থেকে আয় ধরা হয়েছে ৯৮৫ কোটি ১০ লাখ টাকা।

এবারের অর্থবছরে পরিচালনা ও রক্ষণাবেক্ষণ খাতে ব্যয় ধরা হয়েছে ৬৩০ কোটি ৫৬ লাখ ৫০ হাজার টাকা। এর মধ্যে বেতন–ভাতা ও পারিশ্রমিক খাতে ব্যয় হবে ২৭৮ কোটি ৩৬ লাখ টাকা। মেরামত ও রক্ষণাবেক্ষণে ৯৫ কোটি ৪৫ লাখ টাকা এবং বিদ্যুৎ, জ্বালানি ও পানিতে ৪৫ কোটি ২০ লাখ টাকা ব্যয় হবে। এ ছাড়া উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১২১ কোটি টাকা।

হটনিউজ24বিডি.কম/ অর্থ ও বাণিজ্য/০৯-১০-২০১৬/hotnews2

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment