১২ আষাঢ়, ১৪২৫, মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮, রাত ১:৩০
আন্তর্জাতিক, জাতীয়, ঢাকা, প্রধান খবর মার্কিন বিমান হামলায় সোমালিয়ায় নিহত ২২

মার্কিন বিমান হামলায় সোমালিয়ায় নিহত ২২

Post by: সম্পাদক on সেপ্টেম্বর ৩০, ২০১৬ | ১২:৩০ অপরাহ্ণ in আন্তর্জাতিক,জাতীয়,ঢাকা,প্রধান খবর

01552601805_20160720161901_36358হটনিউজ ডেস্ক: মার্কিন বিমান হামলায় সোমালিয়ার ২২ জন সাধারণ মানুষ ও সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির আঞ্চলিক সরকার। সোমালিয়ার আধা-স্বায়ত্বশাসিত অঞ্চল গালমুডাগ সরকারের কর্মকর্তারা অভিযোগ করেছেন, উগ্রপন্থিদের লক্ষ্যে হামলা চালানোর ব্যাপারে প্রতিবেশি অঞ্চল পুন্টল্যান্ড যুক্তরাষ্ট্রকে বিভ্রান্ত করেছে।
বিমান হামলায় সোমালিয়ার সেনা নিহত হয়েছেন বলে দেশটির সামরিক বাহিনী নিশ্চিত করেছে। ওয়াশিংটন বলছে, এই হামলায় আল-শাবাব জঙ্গিগোষ্ঠীর নয় সদস্য নিহত হয়েছেন। কিন্তু এরপরও বিষয়টি তারা তদন্ত করছে বলে জানিয়েছে। গালমুডাগ অঞ্চলের গালকায়ো শহরের বাসিন্দারা এই হামলার বিরুদ্ধে বিক্ষোভ করেছে। বৃহস্পতিবার তারা মার্কিন পতাকায় আগুন দিয়ে এ ঘটনার প্রতিবাদ জানায়।
আঞ্চলিক সরকারের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, “মন্ত্রিসভা গালমুডাগ বাহিনীর উপর বিমান হামলার ঘটনায় মার্কিন সরকারের পক্ষ থেকে সুস্পষ্ট ব্যাখ্যা দেওয়ার অনুরোধ জানিয়েছে।”

আল-শাবাব জানিয়েছে, মঙ্গলবার রাতে হামলা চালানোর সময় ওই অঞ্চলে তাদের কোনো সদস্য বা সমর্থক সেখানে ছিলেন না। সোমালিয়ার একজন জেনারেল বৃহস্পতিবার এক বিবৃতিতে নিশ্চিত করেছেন, ওই অঞ্চলে কোনো বিদ্রোহী-জঙ্গি ছিলেন না।

হটনিউজ24বিডি.কম/ আন্তর্জাতিক,জাতীয়,সারাদেশ,ঢাকা,প্রধান খবর/৩০-০৯-২০১৬/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment