৬ আষাঢ়, ১৪২৫, বুধবার, ২০ জুন, ২০১৮, দুপুর ১:১১
ঢাকা, স্বাস্থ্য মালয়েশিয়ায় স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার

মালয়েশিয়ায় স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার

Post by: সম্পাদক on মে ১১, ২০১৬ | ৮:২০ অপরাহ্ণ in ঢাকা,স্বাস্থ্য

6a677029-b260-4fac-82a0-fafc07b68d33শামছুজ্জামান নাঈম,মালয়েশিয়াঃ ‘স্বাস্থ্যই সকল সুখের মূল’ এই প্রতিপাদ্যে মালয়েশিয়ায় সীম ডার্বি উদ্যোগে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আরা দামানসারা মেডিকেল সেন্টারে এই সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে যোগ দেন আরা দামানসারা মেডিকেল সেন্টারের কনসাল্টেন্ট ডক্টর তান কিয়া লিন ও হেড অফ ইমার্জেন্সি ডিপার্টমেন্ট ডক্টর আব্দুল্লাহ আসাদ।

দুই ঘন্টা সেমিনারে মানুষের বিভিন্ন রোগ ও তা নিরাময়ের নানা দিক তুলে ধরেন ডাক্তারদ্বয়। সেই সঙ্গে কিভাবে সু-স্বাস্থ্য ধরে রাখা যায় তা নিয়ে বিসদ আলোচনা করেন তারা।কথা বলেন সীম ডার্বি আরা দামানসারা মেডিকেল সেন্টারে কম খরচে উন্নত চিকিৎসা সেবা নিয়ে।

সেমিনারের সার্বিক তত্ত্বাবধানে থাকা প্রবাসী বাংলাদেশী ডাক্তার মিজানুর রহমান জানান মালয়েশিয়ার চিকিৎসা সেবা যে এতো উন্নত তা আমাদের অনেকেই জানেন না। আমি এশিয়া ও ইউরোপের কিছু হাসপাতাল দেখেছি। সেখানে কম খরচে এমন সেবা পাওয়া দুষ্কর। এখানকার উন্নত চিকিৎসা এবং সার্জারির মাধ্যমে এখন অনেক রোগী সম্পূর্ণ সুস্থ।

মালয়েশিয়ায় উন্নত চিকিৎসা দেয়া হাসপাতাল সীম ডার্বি হাসপাতাল দিনে দিনে বাংলাদেশীদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। এখানে বাংলাদেশীদের জন্য রয়েছে বিশেষ সেবা। বাংলাদেশ থেকে কোনো রুগী আসতে চাইলে ভিসা প্রসেসিং ও সহযোগীতা করে এ হাসপাতাল কর্তৃপক্ষ।

সেমিনারে যোগ দিতে কুয়ালালামপুর থেকে অর্ধ শতাধিক বাংলাদেশী অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি নেতা রাশেদ বাদল, মামুনুর রশিদ, রাশিদুল ইসলামসহ আরো অনেকে।

হটনিউজ24বিডি.কম/ সারাদেশ,ঢাকা,স্বাস্থ্য/১১-০৫-২০১৬/সম্পাদক

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment