সকল মেনু

হেফাজতের মাদ্রাসায় বিস্ফোরণে আহত ছাত্রের মৃত্যু

xPicture20131008040705.jpg.pagespeed.ic.am_Nq-NaOU  নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ৮ অক্টোবর:  চট্টগ্রামে হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলামের লালখান বাজার মাদ্রাসায় বোমা তৈরির সময় বিস্ফোরণে আহত হাবিব (২৫) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে। সোমবার রাত দুইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চট্টগ্রাম মেডিকলে কলেজ পুলিশ ফাঁড়ির দায়িত্বরত নায়েক বাশার তথ্যটি নিশ্চিত করেছেন। এদিকে, মাদ্রাসায় বিস্ফোরণের ঘটনায় হেফাজতে ইসলামের নায়েবে আমির মুফতি ইজহারুল ইসলাম ও তার ছেলেসহ সাতজনকে আসামি করে বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ। সোমবার রাতে নগরীর খুলশি থানায় মামলাটি দায়ের করা হয়। ইজহারুল ও তার ছেলেকে গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবার সকালে লালখান বাজার মাদ্রাসার ছাত্রবাসে বিস্ফোরণে ৭ ছাত্র আহত হয়। বিস্ফোরণের ঘটনাটি আইপিএস থেকে ঘটেছে বলে কর্তৃপক্ষ দাবি করলেও সন্দেহ হওয়ায় পুলিশ ওই মাদ্রাসায় অভিযান চালায়। এর আগে বিস্ফোরণে আহত দুই ছাত্র গোপনে চিকিৎসা নিতে গেলে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এদের মধ্যে নূরুন্নবী নামে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্রের অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় তাকে গ্রেপ্তার করা হয়।
বিস্ফোণের পর আহত হাবিব হালি শহর জেনারেল হাসপাতাল নামে একটি বেসরকারি ক্লিনিকে গোপনে চিকিৎসা নেওয়ার সময় দুপুরে পুলিশ তাকে গ্রেপ্তার করে।
একই দিন সন্ধ্যায় ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে তিনটি হ্যান্ড গ্রেনেড ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top