৪ অগ্রহায়ণ, ১৪২৪, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭, রাত ২:৫৪
জাতীয়, প্রধান খবর রামুর সেনানিবাস পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

রামুর সেনানিবাস পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

Post by: Mehedi Hasan Niaz on মার্চ ১, ২০১৫ | ১:০৮ পূর্বাহ্ণ in জাতীয়,প্রধান খবর

43081_1নিজস্ব প্রতিবেদক : রোববার কক্সবাজার জেলার রামুর সেনানিবাস পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সেনানিবাসে পতাকা উত্তোলন অনুষ্ঠানের প্রধান অতিথি তিনি।

আর এ উপলক্ষে কক্সবাজার জেলার রামুর সেনানিবাস এলাকায ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।
দিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে রামু হেলিপ্যাড এলাকা থেকে বাইপাস, চৌমুহনী, উপজেলা পরিষদ ও রাজারকুল এলাকায় রাস্তার দুই পাশে অভিনন্দন জানিয়ে ব্যানার, ফেস্টুন দিয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী তৃতীয়বারের মতো রামু আসছেন। তার আগমনকে কেন্দ্র করে রামুতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
জেলা প্রশাসক মো. আলী হোসেন সাংবাদিকদের জানান, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামুর বৌদ্ধবিহার ও পল্লীতে চরম সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটে। ওই বছর ৮ অক্টোবর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এক বছরেই গড়ে তোলা হয় দৃষ্টিনন্দন বৌদ্ধবিহার। পুনর্নির্মাণ করা হয় ক্ষতিগ্রস্ত সব বসতবাড়ি।

তিনি জানান, ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর নবনির্মিত বৌদ্ধবিহার উদ্বোধন করতে রামু আসেন প্রধানমন্ত্রী। ওই সময় স্থানীয় বৌদ্ধ সম্প্রদায় এবং সচেতন লোকজনের পক্ষ থেকে রামুতে একটি স্থায়ী সেনাক্যাম্প নির্মাণের দাবি তোলা হয়। ওই দাবির পরিপ্রেক্ষিতেই সেনানিবাসটি নির্মাণ করা হয়েছে।
তিনি আরো জানান, রামু উপজেলার রাজারকুল, খুনিয়াপালং ও উমখালী মৌজার প্রায় ১৮০০ একর জায়গার উপর এই সেনানিবাস গড়ে তোলা হচ্ছে। এ সংক্রান্ত প্রস্তাবনা প্রধানমন্ত্রীর দফতর থেকে অনুমোদনের পর জমি অধিগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়।

হটনিউজ24বিডি.কম/ জাতীয়,প্রধান খবর/০১-০৩-২০১৫/mhniazkhan

হটনিউজ24বিডি.কম কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত. হটনিউজ24বিডি.কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, অডিও কনটেন্ট হটনিউজ24বিডি.কম এর পূর্বানুমতি ব্যতীত ব্যবহার করা কপিরাইট আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

Comments

পাঠক আপনার মতামত দিন ।পাঠকের মন্তব্যের জন্য সম্পাদক দায়ি নন ।


comments

Comment