সকল মেনু

যুদ্ধাপরাধীদের রায় কার্যকর হবেই-প্রধানমন্ত্রী

xPM-gono-L20131007155015.jpg.pagespeed.ic.FG2I4VG4h-  নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৭ অক্টোবর:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে বলেছেন, “যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে, রায়ও আসছে। এই রায় কার্যকর হবেই।”

সোমবার বিকেলে গণভবনে তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ইঙ্গিত করে তিনি বলেন, “যার চুরি করার অভ্যাস। তিনি সবাইকে চোরই ভাবেন। যে মানুষ খুন করে, সে অন্য সবাইকে খুনিই ভাবেন।” প্রধানমন্ত্রী বলেন, “৫টি সিটি করর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছে। অথচ বিজয়ী প্রার্থীদের সঙ্গে নিয়ে বিএনপি নেত্রী বলেছেন, এ সরকারের অধীনের কোনো নির্বাচন সুষ্ঠু হয় নি। তাহলে তাদের প্রার্থী জিতল কি করে?”

শেখ হাসিনা বলেন, “আমরা কারচুপির নির্বাচন করি না। এ সরকারের আমলে ৫ হাজার নির্বাচন হয়েছে। কোনো নির্বাচনে সমস্যা হয় নি। সুষ্ঠু নির্বাচন হয়েছে।” রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে তিনি বলেন, “রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কারণে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে প্রচার করা হচ্ছে। এ নিয়ে অনেকে আজ মায়া কান্না করছেন। সুন্দরবন ছোট একটা জায়গা নয়। সুন্দরবন সম্পর্কে উনাদের কোনো ধারণাই নেই।” বিদ্যুৎকেন্দ্র নির্মাণে পরিবেশবান্ধব উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে বলে জানান তিনি।

উদাহরণ হিসেবে শেখ হাসিনা বলেন, “দিনাজপুরে বড়পুকুরিয়া কয়লা খনি রয়েছে। সেখানে মানুষ বাস করে। তাদের কোনো ক্ষতি হচ্ছে না। আজকে যারা সুন্দরবন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন তাদের মানুষের জন্য দরদ নেই। তারা সুন্দরবনের জন্য দরদ দেখাচ্ছেন। বিরোধী দলীয় নেতা তো বলেছেন তিনি রামপাল বিদ্যুৎকেন্দ্র হতেই দিবেন না। আসলে তার কোনো উন্নয়নই পছন্দ হয় না।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top