সকল মেনু

মালয়েশিয়ার নিখোঁজ বিমান নিয়ে দুই শিশুর মামলা

  ডেস্ক রিপোর্ট : মালয়েশিয়ার নিখোঁজ বিমানে থাকা এক যাত্রীর দুই শিশু সন্তান মালয়েশীয় এয়ারলাইনস ও দেশটির সরকারের বিরুদ্ধে মামলা করেছে। ফ্লাইট এমএইচ৩৭০-এ থাকা তাদের বাবাকে উদ্ধারে বিমান সংস্থা ও সরকারের অবহেলার অভিযোগে এই মামলা করা হয়েছে। মালয়েশিয়ার নিখোঁজ বিমানে থাকা যাত্রীদের স্বজনদের পক্ষে এটিই প্রথম মামলা।শুক্রবার বিবিসি ও আলজাজিরা অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়েছে। গত মার্স মাসের ৮ তারিখে নিখোঁজ হওয়া বিমানে ছিলেন জি জিং হান নামে এক মালয়েশীয়।ইন্টারনেটভিত্তিক তার একটি ব্যবসা ছিল। প্রতি মাসে আয় ছিল ৫ হাজার ১৭৮ মার্কিন ডলার। তাকে হারিয়ে তার পরিবার দিশেহারা হয়ে পড়েছে। এ অবস্থায় বাবাকে হারানোর জন্য মালয়েশীয় এয়ারলাইনসের কর্তৃপক্ষ ও সরকারকে দায়ী করেছে জি জিং হানের দুই সন্তান। তাদের নাম জি কিনসন ও জি কিনল্যান্ড।

কিনসন ও কিনল্যান্ড অভিযোগে বলেছে, এমএইচ৩৭০ ফ্লাইটটি রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর মালয়েশীয় এয়ারলাইনস বিমানটির সঙ্গে যোগাযোগের জন্য তাৎক্ষণিক ব্যবস্থা নিতে অবহেলা করেছে। তা ছাড়া অত্যাধুনিক প্রযুক্তির যুগে এই ধরনের নিখোঁজ হওয়ার ঘটনা মেনে নেওয়া যায় না। সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতিতে এই দুর্ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top