সকল মেনু

বিএনপি আযমীর চ্যালেঞ্জ আমলে নেবে না

  নিজস্ব প্রতিবেদক : ‘জামায়াতের সহযোগিতা ছাড়া বিএনপি কখনো সরকার গঠন করতে পারে না’- প্রয়াত জামায়াত নেতা গোলাম আযমপুত্র আবদুল্লাহিল আমান আযমীর এমন চ্যালেঞ্জ আমলে নিচ্ছে না বিএনপি। দলটির মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আযমী সাহেব গোলাম আযমের পুত্র। তিনি জামায়াতের কেউ কিনা তা জানি না। জামায়াতের সঙ্গে বিএনপির যে জোট, তা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি এবং বর্তমান দুঃসময়কে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য আন্দোলনের জোট।’  তিনি বলেন, ‘এসব নিয়ে জামায়াত কোনো মন্তব্য করেনি। তাই বিএনপি এটি আমলে নেবে না। আযমী ব্যক্তিগতভাবে এমন মন্তব্য করতেই পারেন।’ শুক্রবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। গোলাম আযমের ছেলে আবদুল্লাহিল আমান আযমী বিএনপির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে গত বুধবার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তিনি স্ট্যাটাসে লিখেন, ‘জামায়াতের সহযোগিতা ছাড়া বিএনপি কখনো সরকার গঠন করতে পারে না।’ তিনি আরো বলেন, ‘অধ্যাপক গোলাম আযমের মৃত্যুতে গোটা বিশ্ব যখন শোকাহত, তখন বিএনপির নীরবতায় সমগ্র জাতি হতাশ হয়েছে। জামায়াতের প্রতিষ্ঠাতা আমির এবং আমৃত্যু আধ্যাত্মিক গুরুর মৃত্যুতে তাদের নীরবতা ছিল একেবারেই অপ্রত্যাশিত ও অগ্রহণযোগ্য!’

একটি অনলাইনে ‘তারেকের নির্দেশে আযমের জানাজা বর্জন করল বিএনপি’-শিরোনামে প্রকাশিত এক প্রতিবেদন নিজের ফেসবুক পেইজে শেয়ার করে তাতে এ মন্তব্য করেন আযমী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top