সকল মেনু

২৫ গুণীজনকে সম্মাননা দেবে আমিন জুয়েলার্স

  অর্থনৈতিক প্রতিবেদক : দেশের সর্ববৃহৎ জুয়েলারি প্রতিষ্ঠান আমিন জুয়েলার্সের ৫০ বছর পূর্তি উপলক্ষে ২৫ জন গুণী ব্যক্তিকে সম্মাননা দেবে প্রতিষ্ঠানটি। ২০১৬ সালের ১ জানুয়ারি জাঁকজমক অনুষ্ঠানে এই সম্মাননা দেওয়া হবে। সোমবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন আমিন জুয়েলার্সের পরিচালক কাজী আমিনুল ইসলাম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম। এ সময় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ড্রিম মার্চেন্ট-এর স্বত্তাধিকারী ফারহানা লাকী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের ইতিহাস, ঐতিহ্য, স্বাধীনতা, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, সাহিত্য ও সংস্কৃতি, রাজনীতি, অর্থনীতি, ব্যবসা, কৃষি, সাংবাদিকতা, শিক্ষা, স্থাপত্যবিদ্যা, চিকিৎসাসহ বিভিন্ন বিভাগে এই সম্মাননা দেওয়া হবে। বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য দেশের শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করতেই মূলত এই সম্মাননার আয়োজন। সম্মাননা প্রাপ্তদের প্রত্যেককে দুই ভরি স্বর্ণের একটি মেডেল ও তিন লাখ টাকার চেক দেওয়া হবে।

কাজী আমিনুল ইসলাম জানান, দেশের বিশিষ্ট তিনজন নাগরিককে জুরি বোর্ডের সদস্য নির্বাচিত করা হয়েছে। তারা সম্মাননার জন্য মনোনয়ন তালিকা চূড়ান্ত করবেন। এতে রাজনীতি কিংবা অন্য কোনো ধরনের প্রভাব থাকবে না।

জুরি বোর্ড প্রসঙ্গে কাজী সিরাজুল ইসলাম বলেন, ‘দেশবরেণ্য ২৫ জন শ্রদ্ধাভাজনকে সম্মাননা জানানোর এই আয়োজনকে সব প্রশ্নের ঊর্ধ্বে তুলে নিতে দেশের তিন বিশিষ্ট নাগরিককে নিয়ে জুরি বোর্ড গঠন করা হয়েছে। যারা মনোনয়ন দেবেন ২৫ শ্রদ্ধাভাজনকে। এখানে আমিন জুয়েলার্স পরিবারের কোনো সংশ্লিষ্টতা থাকবে না। জুরি বোর্ডের মনোনয়ন চূড়ান্ত হিসেবে বিবেচিত হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top