সকল মেনু

তারকাদের নগ্ন ছবি ফাঁসের তদন্তে এফবিআই

  ডেস্ক রিপোর্ট : তারকাদের নগ্ন ছবি ফাঁস করে অনলাইনে ছড়িয়ে দেওয়া নিয়ে বিশ্বজুড়ে চলছে ব্যাপক শোরগোল। এবার সেই ঘটনার সঙ্গে যুক্ত হল বিশ্বের সবচেয়ে প্রভাবশালী তদন্ত সংস্থা যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো বা এফবিআই। তারকাদের নগ্ন ছবি ফাঁসের ঘটনায় তদন্তে নেমেছে সংস্থাটি। মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বিবিসি। এফবিআই-এর মুখপাত্র সংবাদ সংস্থা এএফপিকে জানান, আমরা এ অভিযোগের ব্যাপারে খুবই সর্তক এবং আমরা বিষয়টি তদন্ত করছি। কী ধরনের তদন্ত করা হবে বা কাউকে সন্দেহ করা হচ্ছে কিনা সে বিষয়ে কোনো তথ্য জানান নি তিনি।

ভুক্তভোগী তারকাদের তালিকায় আছেন জেনিফার লরেন্স, কেট আপটন, আরিয়ানা গ্রান্ডের মতো অস্কারজয়ী তারকারা। এছাড়া আরও আছেন পপগায়িকা রিহানা, সেলেনা গোমেজ, অ্যাভ্রিল লেভিন, কারা ডেভেভিংনে, অভিনেত্রী কেট বোসওর্থ, হিলারি ডাফ, অ্যাম্বার হার্ড, জেনি ম্যাককার্থি, হোপ সলো, রিয়েলিটি টিভি তারকা কিম কারদাশিয়ান, মডেল-অভিনেত্রী কেলি ব্রুকের মতো তারকারা।

ভুক্তভোগীদের অভিযোগ, অ্যাপলের আই ক্লাউড স্টোরেজ সার্ভিস থেকে ছবিগুলো হ্যাক করা হয়েছে এবং ইন্টারনেটের মাধ্যমে তা ছড়িয়ে দেওয়া হয়েছে। অ্যাপলের মুখপাত্র নাট কেরিস বলেন, আইক্লাউড হ্যাক হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখছে তারা। পাশাপাশি আইক্লাউডের নিরাপত্তা ব্যবস্থা এবং ব্যক্তিগত গোপনীয়তা রক্ষায় হ্যাকিংয়ের মত অভিযোগ তদন্তে তৎপর তার প্রতিষ্ঠান।

তবে এ ছবির বেশির ভাগ ভুয়া হতে পারে বলে সতর্ক করেছে সাইবার বিশেষজ্ঞরা। এ ছাড়া অনলাইনে তথ্য নিরাপত্তার বিষয়টি নিয়েও সংশয় প্রকাশ করেছেন তারা।
তথ্যসূত্র : বিবিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top